• রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
  • ||

নিখোঁজ সাংবাদিক রঘুনাথকে গ্রেপ্তার দেখালো পুলিশ

প্রকাশ:  ২৪ জানুয়ারি ২০২৩, ১২:৪০
সাতক্ষীরা প্রতিনিধি

দীপ্ত টিভির সাতক্ষীরা প্রতিনিধি রঘুনাথ খাঁসহ আরো দুইজনকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। সোমবার (২৩ জানুয়ারি) রাতে দেবহাটা থানার খলিশাখালী এলাকা থেকে বোমা সাদৃশ্য বস্তুসহ তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি পুলিশের।

এর আগে সোমবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে সাংবাদিক রঘুনাথ খাঁকে সাতক্ষীরা বড়বাজার সড়কের ডে নাইট কলেজ মোড় থেকে আইন প্রয়োগকারী সংস্থার পরিচয়ে তুলে নেওয়া হয় বলে অভিযোগ করেন স্ত্রী সুপ্রিয়া রানী।

তিনি জানান, সংবাদ সংগ্রহ সংক্রান্ত বিষয়ে সোমবার সকালে সাংবাদিক রঘুনাথ খাঁ একটি ভাড়ায় চালিত মোটরসাইকেলে দেবহাটার খলিশাখালী এলাকায় যান। সেখান থেকে ফিরে আসার পর ডে নাইট কলেজ মোড় থেকে তাকে আটক করা হয়। সুপ্রিয়া রানী জানান, খবর পেয়ে তিনি থানাসহ বিভিন্ন জায়গায় খোঁজ নিয়েছিলেন। তবে তখন কোথাও তার খোঁজ পাওয়া যায়নি।

দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ ওবায়দুল্লা বলেন, দেবহাটার খলিশাখালীতে সোমবার সন্ধ্যার পর বোমা ফাটিয়ে নাশকতা সৃষ্টির সময় রঘুনাথ খাঁসহ ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে ককটেল সাদৃশ্য বস্তু উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা হয়েছে।

প্রসঙ্গত, দেবহাটা উপজেলার খলিশাখালী এলাকার প্রায় ১৩২০ বিঘা ব্যক্তি মালিকানাধীন রেকর্ডীয় জমি ভূমিহীনদের নামে একদল দুর্বৃত্ত ২০২১ সালের ১০ সেপ্টেম্বর দখল করে নেয়। ২০২২ সালের ১৫ নভেম্বর সেই জমি পুনরায় দখলে নেয় জমির রেকর্ডীয় মালিকরা। রোববার (২২ জানুয়ারি) রাতে ভূমিহীনদের নাম ব্যবহার করে ওই জমি পাল্টা দখলের চেষ্টা করে দুর্বৃত্তরা। সাংবাদিক রঘুনাথ খাঁ ভূমিহীন নামধারী দখল চেষ্টাকারীদের পক্ষে বিভিন্ন সময়ে লেখালেখি করে আসছিলেন।

এদিকে সাংবাদিক রঘুনাথ খাঁর মুক্তির দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশনের চেয়ারম্যান বিশিষ্ট মানবাধিকার কর্মী অ্যাড. সুলতানা কামাল। সোমবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।

বিবৃতিতে তিনি বলেন, দীপ্ত টিভির সাতক্ষীরা প্রতিনিধি রঘুনাথ খাঁকে সাদা পোশাকধারী আইন-শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন তার স্ত্রী সুপ্রিয়া রানী। তিনি থানাসহ বিভিন্ন জায়গায় খোঁজ নিয়ে কোথাও তার সন্ধান পাননি। আইন-শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে এ ধরনের অভিযোগ ভয়াবহ মানবাধিকার লঙ্ঘন। এ কারণে মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন তীব্র ক্ষোভ ও গভীর উদ্বেগ প্রকাশ করছে এবং একই সঙ্গে সাংবাদিক রঘুনাথ খাঁর দ্রুত মুক্তি দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছে।

অপরদিকে, সাংবাদিক রঘুনাথ খাঁকে গ্রেপ্তারে গভীর উদ্বেগ প্রকাশ করে তাকে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির জেলা আহ্বায়ক অধ্যক্ষ আশেক-ই-এলাহী, জাতীয় শ্রমিক ফেডারেশনের সাতক্ষীরা জেলা সভাপতি অ্যাড. ফাইমুল হক কিসলু, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) জেলা সমন্বয়ক নিত্যানন্দ সরকার, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) জেলা সভাপতি ওবায়দুস সুলতান বাবলু ও বাংলাদেশ জাসদের জেলা সম্পাদক অধ্যাপক ইদ্রিস আলী প্রমুখ।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সাতক্ষীরা,নিখোঁজ,সাংবাদিক,গ্রেপ্তার,পুলিশ,রঘুনাথ খাঁ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close