• শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯
  • ||

ভালোবেসে বিয়ে, ৪ মাসের মাথায় স্ত্রীর আত্মহত্যা

প্রকাশ:  ০৪ ডিসেম্বর ২০২২, ২০:৪৫
বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে পরিবারের অমতে ভালোবেসে ৪ মাস আগে নয়নের (২৬) (পাত্র) সঙ্গে বিয়ে করেন দিপ্তী মণ্ডল (১৮)। কিন্তু শাশুড়ি, ননদ ও স্বামীর নির্যাতন সইতে না পেরে অবশেষে ফাঁস দিয়ে আত্মহত্যা করে। এমন দাবি নিহত দিপ্তীর পরিবার ও স্বজনদের।

রোববার (৪ ডিসেম্বর) সকালে পুলিশ দিপ্তী মণ্ডলের মরদেহ ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

দিপ্তী বাগেরহাট সদর উপজেলার হালিশহর গ্রামের তারক মণ্ডলের মেয়ে ও চিতলমারীর সরকারি বঙ্গবন্ধু মহিলা কলেজের ছাত্রী। সে এ বছর এইচএসসি পরীক্ষা দিচ্ছিল।

এর আগে শনিবার (৩ ডিসেম্বর) রাতে চিতলমারী স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পুলিশ তার মরদেহ উদ্ধার করে।

পুলিশ, হাসপাতাল, কলেজ ও পরিবার সূত্রে জানা গেছে, গত ৪ মাস আগে দিপ্তী মণ্ডল পরিবারের অমতে ভালোবেসে বাগেরহাট সদর উপজেলার সাজোখালী গ্রামের রণজিৎ পাত্রের ছেলে নয়ন প্রাত্রকে বিয়ে করেন। এরপর থেকেই শ্বশুর বাড়িতে চলে শারীরিক ও মানসিক নির্যাতন। এই নির্যাতন সইতে না পেরে গত ৩০ নভেম্বর পালিয়ে আশ্রয় নেয় কলেজের লাইব্রেরিয়ান সুচিত্রা রাণী মল্লিকের বাসায়। সেখানে থেকে তিনি ১ ডিসেম্বর পৌরনীতি পরীক্ষা দেন।

শনিবার বিকেলে তিনি সুচিত্রা রাণীর চিতলমারী মহিলা কলেজ রোডের ভাড়া বাসায় সিংলি ফ্যানের সঙ্গে ফাঁস দেয়। এ সময় তাকে উদ্ধার করে চিতলমারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

দিপ্তী মণ্ডলের মা কাঞ্চন মণ্ডল ও দিদিমা পারুল বিশ্বাস জানান, শাশুড়ি, ননদ ও স্বামী নির্মমভাবে নির্যাতন করত দিপ্তীকে। মানসিক ও শারীরিক নির্যাতন সইতে না পেরে দিপ্তী ঘর ছেড়েছে এবং ফাঁস দিয়েছে।

লাইব্রেরিয়ান সুচিত্রা রাণী মল্লিক বলেন, দিপ্তী আমার প্রতিবেশী ও কলেজের মেধাবী ছাত্রী ছিল। শ্বশুরবাড়ির অত্যাচার-নির্যাতন সইতে না পেরে এ পথ বেছে নিয়েছে। এ ছাড়া বাবা তেজ্য করায় সেখানেও সে আশ্রয় পায়নি।

এদিকে ঘটনার পর থেকে দিপ্তীর স্বামী নয়ন ও তার পরিবারের লোকজন পলাতক এবং নয়নের মুঠোফোনটি বন্ধ থাকায়, তাদের সঙ্গে যোগাযোগ করা যায়নি।

চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এইচ এম কামরুজ্জামান খান জানান, খবর পেয়ে কলেজছাত্রী দিপ্তী মণ্ডলের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠোনো হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

বাগেরহাট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close