• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
  • ||

চার ঘণ্টা আগেই রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু

প্রকাশ:  ০৩ ডিসেম্বর ২০২২, ১১:৩৯
রাজশাহী প্রতিনিধি

নির্ধারিত সময়ের চার ঘণ্টা আগেই রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু হয়েছে। সমাবেশে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের জন্য চেয়ার খালি রাখা হয়েছে।

শনিবার (৩ ডিস্বের) দুপুর ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সকাল ৯টা ৩০ মিনিটে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সমাবেশের কার্যক্রম শুরু হয়। এ সময় মঞ্চে দলের কেন্দ্রীয় নেতা বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুসহ কয়েকজন ছিলেন।

সমাবেশে সভাপতিত্ব করছেন রাজশাহী মহানগর বিএনপি আহবায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মো. এরশাদ আলী ঈশা। রাজশাহী মহানগর বিএনপি সদস্য সচিব মামুনুর রশীদ এবং রাজশাহী জেলা বিএনপি সদস্য সচিব শ্রী বিশ্বনাথ সরকার সমাবেশ সঞ্চালনা করছেন।

সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া বিএনপির স্থায়ী কমিটি সদস্য নজরুল ইসলাম খান, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকুসহ কেন্দ্রীয় প্রায় ৩০ জন নেতা বক্তব্য দেবেন।

এদিকে মাদরাসা মাঠের পশ্চিম পাশে বানানো হয়েছে মঞ্চ। বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে হাজী মুহম্মদ মহসীন সরকারি উচ্চ বিদ্যালয় প্রধান গেট দিয়ে সমাবেশস্থলে ঢুকছেন।

প্রসঙ্গত, চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর, সিলেট, কুমিল্লার পর আজ রাজশাহীতে গণসমাবেশ করছে বিএনপি। রাজশাহীর মাদরাসা মাঠে সমাবেশের আয়োজন সম্পূর্ণ হয়েছে। এটি বিএনপির নবম বিভাগীয় গণসমাবেশ।

রাজশাহীতে বিএনপির সমাবেশের জন্য বুধবার ১ ডিসেম্বর থেকে রাজশাহী নগরের ঐতিহাসিক মাদরাসা মাঠ ব্যবহারের অনুমতি দিয়েছে পুলিশ। পরিবহন ধর্মঘট ও নানান ধরনের প্রতিবন্ধকতা এড়াতে নির্ধারিত সময়ের আগেই আসা বিভাগের বিভিন্ন জেলার নেতাকর্মীদের বিশ্রাম ও রাত যাপনের জন্য সোমবার থেকে সমাবেশ স্থলে শামিয়ানা তৈরির কাজ করলেও মঙ্গলবার পুলিশ তা ভেঙ্গে দিয়েছে। এরপর সমাবেশ স্থলের পাশেই ঈদগাহ মাঠে বিভিন্ন জেলা থেকে সমাবেশে আগত নেতাকর্মীরা শামিয়ানা টানিয়ে অবস্থান করছেন।

যে সকল শর্তে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে তাতে উল্লেখ রয়েছে- মঞ্চ তৈরির সঙ্গে যারা জড়িত (আইডি কার্ডসহ) তারা ব্যতীত অন্য কেউ আগামী ৩ ডিসেম্বর সমাবেশ শুরুর পূর্বে সমাবেশস্থলে প্রবেশ কিংবা অবস্থান করতে পারবে না। সমাবেশের যাবতীয় কার্যক্রম ওই দিন দুপুর ২টায় শুরু করে ৫টায় শেষ করতে হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

গণসমাবেশ,বিভাগীয়,রাজশাহী,বিএনপি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close