• শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
  • ||

কৃষকদের উন্নত জীবন উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী: পলক

প্রকাশ:  ৩০ নভেম্বর ২০২২, ২২:৫১
নাটোর প্রতিনিধি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই কৃষকদের উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন ও বাস্তবায়ন করছেন। সুজলা সুফলা বাংলাদেশের কৃষকদের তিনি একটি উন্নত জীবন উপহার দিয়েছেন।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে নাটোরের সিংড়া উপজেলায় কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কার্যক্রম ভার্চ্যুয়ালি উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এমএম সামিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে জুনাইদ আহমেদ পলক বলেন, কৃষকরাই হচ্ছেন দেশের অর্থনীতির মূল মেরুদণ্ড। কৃষি অর্থনীতির ওপর নির্ভর করে বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। কৃষকরা শস্য ফলান বলেই দেশের মানুষ দু’বেলা দু’মুঠো খাবার পান।

তিনি বলেন, প্রায় ৫০ বছর আগেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার দূরদর্শিতা দিয়ে উপলব্ধি করেছিলেন, বাংলাদেশের দুইটি সবচেয়ে গুরুত্বপুর্ণ সম্পদ রয়েছে। তার একটি হলো বাংলার সোনার মাটি, অন্যটি হলো বাংলার সোনার মানুষ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। কৃষি ও কৃষকের উন্নয়নে উন্নত মানের বীজ, কৃষি উপকরণ বিতরণ ও সেচের জন্য নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করেছেন। ফলে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। কৃষকরা তাদের উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য পাওয়ায় খুশি, বলেন পলক।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নাটোর,প্রধানমন্ত্রী,উপহার,কৃষক,জীবন,জুনাইদ আহমেদ পলক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close