• বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
  • ||

‘সরকারের বিরুদ্ধে বিভিন্ন সংস্থা ও গোষ্ঠী চক্রান্ত ও ষড়যন্ত্রে লিপ্ত’

প্রকাশ:  ২৯ নভেম্বর ২০২২, ২২:১৩
চট্টগ্রাম প্রতিনিধি

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, বর্তমানে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে দেশি-বিদেশি বিভিন্ন সংস্থা ও গোষ্ঠী চক্রান্ত ও ষড়যন্ত্রের লিপ্ত রয়েছে। এসব চক্রান্ত ও ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের ছাত্রলীগ, যুবলীগ নেতাকর্মীদের সজাগ ও সচেতন থেকে রাজপথে দাঁতভাঙা জবাব দিতে হবে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) নগরীর জিইসি মোড়ে রয়েল গার্ডেন কমিউনিটি সেন্টারে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ-পাঠাগার সম্পাদক ও ওমর গণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মহিম উদ্দিন মহিমের ১৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘হাওয়া ভবনের’ তৈরি কসাই বাহিনীকে অচিরেই বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে। তাদের কোনো ধরনের ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন, ২০০১ সালে বিএনপি-জামায়াত জোট সরকার গঠন করে সারাদেশে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার চক্রান্ত শুরু করে। খালেদা জিয়ার কুপুত্র তারেক রহমানের প্রত্যক্ষ মদতে সারাদেশে ছাত্রলীগ-যুবলীগের অসংখ্য দক্ষ সংগঠককে বেছে বেছে হত্যা করে ত্রাসের রাজত্ব কায়েম করেছিল।

শিক্ষা উপমন্ত্রী বলেন, এরই ধারাবাহিকতায় চট্টগ্রামে ওমর গণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-পাঠাগার সম্পাদক মহিম উদ্দিনকে বিদেশ থেকে কৌশলে ডেকে এনে নির্মমভাবে হত্যা করা হয়। ওই কসাই বাহিনীর নেপথ্যে যারা ছিল তাদের অচিরেই বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে। মহিমের হত্যার সঙ্গে সম্পৃক্তদের কোনো ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন, বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে বিভিন্ন ধরনের সরকারবিরোধী কার্যকলাপের সঙ্গে জড়িত। তারা এদেশে অবস্থিত বিদেশি দূতাবাসগুলোতে ধরনা দিয়ে সরকারের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ষড়যন্ত্র,সরকার,চট্টগ্রাম
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close