• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
  • ||

সীমান্তে বিএসএফের নির্যাতনে যুবকের মৃত্যু

প্রকাশ:  ২৭ নভেম্বর ২০২২, ২৩:৩৩
লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের হাতীবান্ধায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) নির্যাতনে সাদ্দাম হোসেন(৩২) নামেন এক চোরাকারবারীর মৃত্যু হয়েছে।

রোববার (২৭ নভেম্বর) ভোরে উপজেলার গোতামারী ইউনিয়নের দইখাওয়া এলাকার ঘুটিয়ামঙ্গল গ্রামের কাশিয়ার মেলা সীমান্তের ৯০১নং মেইন পিলারের ১৬ এস ছাফ পিলার এলাকার এ ঘটনা ঘটে। পরে দুপুরে হাতীবান্ধা থানা পুলিশ মরদেহটি উদ্ধার করে থানায় নিয়ে আসে।

নিহত সাদ্দাম হোসেন উপজেলার গোতামারী ইউনিয়নের দইখাওয়া এলাকার ঘুটিয়ামঙ্গল গ্রামের আছির উদ্দিনের ছেলে।

জানা গেছে, শনিবার রাতে চোরাকারবারিদের একটি দলের সাথে ভারতীয় গরু পারাপারের জন্য গোতামারী ইউনিয়নের ওই সীমান্তে যায় সাদ্দাম হোসেন। এ সময় ভারতীয় নৌহাটি কাসারপাড়া ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাকে আটক করে। এরপর তাকে নির্যাতন করে মূমুর্ষ অবস্থা সীমান্তের ৯০১নং মেইন পিলারের ১৬ সাফ পিলারের নিকট ফেলে রেখে যায় বিএসএফ সদস্যরা। খবর পেয়ে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে। পরে চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

এ বিষয়ে গোতামারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোনাব্বেরুল ইসলাম মোনা বলেন, খবর পেয়ে সাদ্দাম হোসেনের বাড়িতে গিয়েছিলাম। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহৃ রয়েছে। এছাড়া পুলিশ মরদেহটি উদ্ধার থানায় নিয়ে যায়।

লালমনিরহাট সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) ফরহাদ ইমরুল কায়েস বলেন, মরদেহর শরীরে আঘাতের চিহৃ রয়েছে। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে আঘাতের কারনেই তার মৃত্যু হয়েছে।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম বলেন, খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। এছাড়া ময়না তদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

লালমনিরহাট,মৃত্যু,যুবক,সীমান্ত,বিএসএফ,নির্যাতন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close