• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

নিরপেক্ষ নির্বাচন আয়োজনে আন্তরিকতার অভাব নেই: নির্বাচন কমিশনার

প্রকাশ:  ১৯ নভেম্বর ২০২২, ১৭:৪৯
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

‌‘নিরপেক্ষ নির্বাচন আয়োজনের জন্য আমাদের আন্তরিকতার অভাব নেই। তবে সংবিধানে আমাদের যেসব বিষয়ে দায়িত্ব দেওয়া হয়েছে সেটি সঠিকভাবে পালন করা হচ্ছে। এছাড়াও সংবিধানে অনেক বিষয়ে সরকারের দায়িত্ব রয়েছে। রাজনৈতিক দলগুলো সরকারের সঙ্গে আলোচনা করে যে কোনো বিষয়ে সিদ্ধান্ত নিতে পারে। আমাদের কাজ আমরা সঠিকভাবে করছি কী না দেখেন আপনারা।’

শনিবার (১৯ নভেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম পরিদর্শন শেষে নির্বাচন কমিশনার ব্রি. জে (অব.) মো. আহসান হাবিব খান এসব কথা বলেন।

মো. আহসান হাবিব খান বলেন, ৩০০ আসনের ভোটকেন্দ্রে সাড়ে তিন থেকে চার লাখ সিসি ক্যামেরা প্রয়োজন। আমাদের ইচ্ছা রয়েছে সব কেন্দ্রে ক্যামেরা বসানোর। তবে বিষয়টি এ মুহূর্তে আলোচনার পর্যায়ে রয়েছে। কারণ সাড়ে তিন থেকে চার লাখ ক্যামেরার ফুটেজ দেখে সিদ্ধান্ত নেওয়া কঠিন।

তিনি বলেন, নির্বাচন আয়োজন করতে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে আপ্রাণ চেষ্টা করছে নির্বাচন কমিশন। আমি মনে করি, এ মুহূর্তে লেভেল প্লেয়িং ফিল্ড প্রস্তুত রয়েছে। এখন শুধু প্রয়োজন রাজনৈতিক দলগুলোর সদিচ্ছা ও অংশগ্রহণ।

বিদেশি রাষ্ট্রদূতদের বিভিন্ন মন্তব্য নিয়ে নির্বাচন কমিশনার বলেন, এসব নিয়ে সরকার ও নিদিষ্ট মন্ত্রণালয় কথা বলবে। আমাদের কাজ শুধুমাত্র সংবিধান অনুযায়ী সঠিকভাবে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করা। এতে যা করণীয় তার সবকিছুই আমরা করব। বিভিন্ন রাজনৈতিক দলের মতামত নেয়া, তাদের অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা নেওয়াসহ যাবতীয় কাজ করা হচ্ছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নির্বাচন কমিশনার,আয়োজন,নির্বাচন,অভাব,মো. আহসান হাবিব খান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close