• শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯
  • ||

উত্তরে শীত, ১৩.৩ ডিগ্রিতে নামল তাপমাত্রা

প্রকাশ:  ১৬ নভেম্বর ২০২২, ১৩:৩১
নিজস্ব প্রতিবেদক

দেশের বিভিন্ন এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৩ থেকে ১৭ ডিগ্রি সেলসিয়াসে অবস্থান করছে। এসব এলাকায় ভোরে কুয়াশা ও রাতে শীত পড়ছে। দেশের উত্তরে বিশেষ করে রংপুর বিভাগের সর্বত্র তাপমাত্রা ১৩ থেকে ১৭ ডিগ্রি সেলসিয়াসের ঘরে রয়েছে। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

বুধবার (১৬ নভেম্বর) সকালে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ বদলগাছীতে ১৪.৫, দিনাজপুরে ১৪.৭, রাজশাহীতে ১৪.৮, ডিমলা ও রাজারহাটে ১৫.০, যশোর ও চুয়াডাঙ্গায় ১৫.৪, সৈয়দপুরে ১৫.৫, শ্রীমঙ্গলে ১৫.৭, ঈশ্বরদীতে ১৫.৮ ডিগ্রি সেলসিয়াস তামপাত্রা রেকর্ড করা হয়।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কক্সবাজারে ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। এ ছাড়া সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আফরোজা সুলতানা বলেন, আজ সকালে ঢাকায় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার। সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯০ শতাংশ।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, লঘুচাপের বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, পরবর্তী তিন দিনে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close