• রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
  • ||

ধামরাইয়ে ২০ বছর পর উপজেলাসহ ছাত্রলীগের চার কমিটি

প্রকাশ:  ০৪ নভেম্বর ২০২২, ২৩:৪৬
মো. মনোয়ার হোসেন রুবেল, ধামরাই (ঢাকা) প্রতিনিধি

ঢাকার ধামরাইয়ে ২০ বছর পর উপজেলা কমিটিসহ ছাত্রলীগের চারটি কমিটি ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (৪ নভেম্বর) সংগঠনের ঢাকা জেলা উত্তরের সভাপতি সাইদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনিরেরর স্বাক্ষরিত প্যাডে নতুন কমিটির অনুমোদন দেওয়া হয়।

ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম কমিটির বিষয়টি নিশ্চিত করেছেন।

২০ বছর পর উপজেলা কমিটি

উপজেলা ছাত্রলীগের সূত্র জানায়, ধামরাইয়ে ছাত্রলীগের সবশেষ কমিটি গঠন করা হয়েছিল ১৯৯৮ সালে। সেই কমিটি ২০০১ সাল পর্যন্ত দায়িত্ব পালন করে। এর পরে ২০১১ সালে লায়ন পারভেজকে আহ্বায়ক ও সারোয়ার মাহবুব তুষারকে যুগ্ম আহ্বায়ক করে ধামরাই উপজেলা ছাত্রলীগকে তিন মাসের জন্য স্বঘোষিত কমিটি দেওয়া হলেও ওই কমিটি পূর্ণাঙ্গ হয়নি।

এরপর ২০১৮ সালের ২৩ মে মিদুল মাহমুদ সাদ্দামকে আহ্বায়ক ও রবিউল আওয়াল রুবেলকে যুগ্ম আহ্বায়ক করে ১২ সদস্যের উপজেলার আহ্বায়ক কমিটি করে দেওয়া হয়। পরে ২০১৯ সালের ৪ অক্টোবর আহ্বায়কের মৃত্যু ও ২০২১ সালের ২৭ মে সংগঠনের যুগ্ম আহ্বায়কের বিরুদ্ধে আরেক নেতাকে মারধরের অভিযোগ উঠলে ওই কমিটি বিলুপ্ত করা হয়। এরপর থেকেই আবারও কমিটিহীন হয়ে পড়ে ধামরাই উপজেলা ছাত্রলীগ।

২২ বছর পর অবশেষে সভাপতি ও সাধারণ সম্পাদকের নতুন কমিটি পেল ধামরাই উপজেলা ছাত্রলীগ। এক বছরের জন্য শুক্রবার ঘোষিত নতুন কমিটির সভাপতি হয়েছেন জামিল হোসেন ও সাধারণ সম্পাদক করা হয়েছে মো. মাহাবুব রহমানকে।

৯ সদস্যের কমিটির সহ-সভাপতি হয়েছেন যথাক্রমে সুমন হোসেন ও শাকিল হোসেন। যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে আশিকুল ইসলাম, মো. আজিজুল খান ও মিনহাজ উদ্দিনকে। কমিটির সাংগঠনিক সম্পাদক হয়েছেন আব্দুল্লাহ আশ শাবীব ও হাবিবুর রহমান আকাশ।

একইদিনে আরও তিন কমিটি

এদিকে উপজেলা কমিটি ছাড়াও একইদিনে ধামরাই সরকারি কলেজ, পৌর শাখা ও নবযুগ ডিগ্রী কলেজেও কমিটি ঘোষণা করা হয়েছে।

ধামরাই সরকারি কলেজ শাখার সভাপতি ও সাধারণ করা হয়েছে যথাক্রমে সাইদুল ইসলাম পিয়াস ও আশরাফুল ইসলাম শুভকে। ৯ সদস্যের কমিটির সহ-সভাপতি হয়েছেন জয় হোসেন ও মিজানুর রহমান সিয়াম। যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে ফারদিন খান সৌমিক ও বিজয় আহমেদকে।

কমিটির সাংগঠনিক সম্পাদক হয়েছেন মেহেদি হাসান, সাজিদ হাসান ও রিফাত হোসেন।

ধামরাই পৌর শাখার পুরাতন কমিটি বিলুপ্ত করে ১১ সদস্যের কমিটি অনুমোদন দেওয়া হয়। এই কমিটির সভাপতি ও সাধারণ করা হয়েছে যথাক্রমে রাজু আহম্মেদ রাজন ও আবু বকর সিদ্দিক ইমরানকে। কমিটির সহ-সভাপতি হয়েছেন আবির আব্দুল্লাহ ও জাহিদুল ইসলাম। যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে সজিব দাস সজল, ইব্রাহীম ভূঁইয়া ও মারফিউল হোসেন সুপ্তকে।

কমিটির সাংগঠনিক সম্পাদক হয়েছেন নাজমুল হাসান, নাহিদ হোসেন, তুহিন হোসেন ও হিমেল হাসান।

উপজেলার কুশুরা ইউনিয়নের নবযুগ ডিগ্রী কলেজ শাখায় দুই সদস্যের অনুমোদিত কমিটিতে সভাপতি হয়েছেন আমিনুর ইসলাম আবির ও সাধারণ সম্পাদক হয়েছেন কৌশিক আহমেদ।

ছাত্রলীগ,ধামরাই
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close