• শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
  • ||

খুলনায় জেএসডির প্রতিষ্ঠাবার্ষিকীতে বক্তারা

সংবিধান সংস্কার ও রাষ্ট্র রূপান্তরে দ্বিতীয় মুক্তিযুদ্ধ অনিবার্য

প্রকাশ:  ৩১ অক্টোবর ২০২২, ২৩:৩১
নিজস্ব প্রতিবেদক

স্বাধীনতার মূল্যবোধ সমুন্নত রাখতে সংবিধান সংস্কার ও রাষ্ট্র রূপান্তরের প্রশ্নে দ্বিতীয় মুক্তিযুদ্ধ অনিবার্য। দেশের স্বৈরশাসনের অবসান ঘটাতে জাতীয় সরকারের দাবি দেশবাসীর কাছে গ্রহণযোগ্যতা পেয়েছে। রাজনৈতিক দলগুলোও এ দাবির সাথে একত্মতা ঘোষণা করেছে।

সোমবার (৩১ অক্টোবর) দুপুরে ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে খুলনার উমেশচন্দ্র লাইব্রেরী মিলনায়তনে জেলা ও নগর জেএসডি আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেছেন।

এসময় স্থানীয় নেতৃবৃন্দরা বলেন, একদলীয় শাসন কায়েম করতে সরকার নানা অপকৌশল তৈরি করছে। তার মধ্যে ইভিএম অন্যতম। ভোটচুরির এই মেশিনকে প্রতিহত করতে হবে। একইসাথে রাষ্ট্রের টাকা পাঁচার ও দূর্নীতির সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও দাবি তোলা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় সরকারের পদত্যাগ এবং জাতীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবি তোলা হয়। নগর জেএসডি’র সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ শেখ আব্দুল খালেকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, নগর কমিটির সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান হাকিম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব স.ম রেজাউল করিম, জেলা নেতা কামরুল ইসলাম বাবলু, রাশেদুল আহসান বাবলু।

শুভেচ্ছা বক্তব্য রাখেন, নগর নাগরিক ঐক্য’র সদস্য সচিব কাজী মোতাহার রহমান বাবু। সব শেষে কেক কেটে ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

পূর্বপশ্চিমবিডি/এসএম

খুলনা,জেএসডি,প্রতিষ্ঠাবার্ষিকী,মুক্তিযুদ্ধ,সংবিধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close