• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

ছয় লেনের কালনা সেতুর উদ্বোধন ১০ অক্টোবর

প্রকাশ:  ০৬ অক্টোবর ২০২২, ২০:৩০
নিজস্ব প্রতিবেদক

আগামী ১০ অক্টোবর উদ্বোধন করা হবে নড়াইলের লোহাগড়ায় নির্মিত দেশের প্রথম ছয় লেনের কালনা সেতু। এ সেতু চালুর অপেক্ষায় প্রতীক্ষার প্রহর গুনছেন সমগ্র দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ। জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালির মাধ্যমে সেতু উদ্বোধন করবেন।

উদ্বোধনের বিষয়টি নিশ্চিত করেছেন, সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্টের প্রকল্প পরিচালক (পিডি) শ্যামল ভট্টাচার্য।

তিনি বলেন, ১০ অক্টোবর প্রধানমন্ত্রী ‘কালনা সেতু’ ও নারায়ণগঞ্জের ‘শীতলক্ষা সেতু’ একই সঙ্গে উদ্বোধন করবেন। তবে কখন উদ্বোধন হবে তা এখনও নিশ্চিত হয়নি। দিনের প্রথম ভাগে হওয়ার সম্ভবনা রয়েছে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের গত ২২ সেপ্টেম্বর কালনা সেতু পরিদর্শনে এসে বলেন অক্টোবর মাসের যেকোন দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুটি উদ্বোধন করবেন,তবে তারিখ ও সময় নির্ধারণ করবেন তিনি। মূল সেতু ও সংযোগ সড়কের সব কাজ শেষ হয়েছে। সেতুর মূল অংশের ল্যাম্পপোস্ট বসানো প্রায় শেষ পর্যায়ে। টোল প্লাজার আটটি বুথে যন্ত্রপাতি বসানোর প্রস্তুতি চলছে। কালনা সেতুর প্রকল্প ব্যবস্থাপক ও সওজ নড়াইলের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান বলেন, সেতুতে ল্যাম্প পোস্ট বসানো কাজ চলছে।

শুক্রবার (৭ অক্টোবর) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা জানানো শেষে ফেরার পথে বিকেলে কালনা সেতু ও মধুমতি নদী পরিদর্শন করার কথা রয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

উদ্বোধন,কালনা সেতু,লোহাগড়া,নড়াইল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close