• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

দুর্গাপূজার ছুটিতে আখাউড়া চেকপোস্টে ভারতগামী যাত্রীদের ঢল

প্রকাশ:  ০১ অক্টোবর ২০২২, ২০:৪২
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার ছুটিতে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে ভারতগামী যাত্রীদের ঢল নেমেছে। গত ৩ দিনে এই পথ দিয়ে প্রায় সাড়ে ৩ হাজার যাত্রী দু’দেশে পারাপার হয়েছে।

আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টের সহকারী ইনচার্জ দেওয়ান মোরশেদুল হক জানান, শারদীয় দুর্গাপূজার ছুটির ফলে ভারতগামী যাত্রীদের চাপ বেড়েছে। গত বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দু’দেশে যাত্রী পারাপার হয়েছে ৯শ জন, শুক্রবার (৩০ সেপ্টেম্বর) পারাপার হয়েছে ১ হাজার ৩৬৫ জন আর শনিবার (১ অক্টোবর) বিকেল ৫ টা পর্যন্ত ১ হাজারেরও বেশি যাত্রী ভারত গেছে এ চেকপোস্ট দিয়ে।

জানা যায়, যশোরের বেনাপোল বন্দরের ভিড় এড়াতে অনেক যাত্রী আখাউড়া চেকপোস্ট ব্যবহার করছেন। তবে এখানে এসেও দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের।

ভারতগামী কয়েকজন যাত্রী জানান, দুই বছর বন্ধ থাকার পর পর্যটক ভিসা চালু করেছে ভারত। ফলে ভিসা পেয়ে পূজার ছুটিতে ভারতে ঘুরতে এবং পূজা দেখতে যাচ্ছেন তারা। তবে আখাউড়া ইমিগ্রেশন ভবনটি ছোট এবং জরাজীর্ণ হওয়ায় দুর্ভোগ পোহাতে হয়। যাত্রীদের দুর্ভোগ নিরসনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কার্যকরী পদক্ষেপ নেওয়ার দাবি জানান তারা।

ভারত ফেরত যাত্রী সোহেল মিয়া অভিযোগ করে জানান, আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্টের ইমিগ্রেশনে বাংলাদেশিদের হয়রানি করা হচ্ছে। বায়োমেট্রিক পদ্ধতিতে ইমিগ্রেশন করার কারণে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে। তিনি জানান, শনিবার সকাল দশটায় লাইনে দাঁড়িয়ে দুপুর সাড়ে বারোটায় ইমিগ্রেশন সম্পন্ন করতে পেরেছি।

আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ স্বপন চন্দ্র দাস জানান, শারদীয় দুর্গাপূজার ছুটিতে অনেকেই ভারতে ঘুরতে এবং আত্মীয়স্বজনের বাড়িতে বেড়াতে যাচ্ছেন। গত তিন দিনে প্রায় সাড়ে ৩ হাজার যাত্রী দু’দেশে আসা যাওয়া করেছে। ফলে যাত্রীদের অতিরিক্ত চাপ সামলাতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে আমাদের। তার পরেও আমরা আমাদের সাধ্যমতো যাত্রীদের সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করছি।

দুর্গাপূজা,ছুটি,আখাউড়া,চেকপোস্ট,ভারতগামী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close