• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

‌‘মিয়ানমার সীমা লঙ্ঘন করে গুলি-বোমা মারছে’

প্রকাশ:  ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:২০
চট্টগ্রাম প্রতিনিধি

‘রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশ ব্যর্থ হয়েছে। নতজানু পররাষ্ট্রনীতির কারণে এখনও মিয়ানমারকে সমস্যা সমাধানে বাধ্য করা যাচ্ছে না। মিয়ানমার দেশের আকাশ সীমা লঙ্ঘন করে যখন-তখন ইচ্ছামতো গুলি ও বোমা মারছে। দেখে মনে হচ্ছে, আমাদের দেশের শক্তি বা নীতি বলে কিছু নেই।’

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম নগরের আসকার দিঘীর পাড় এলাকায় একটি কমিউনিটি সেন্টারে জাতীয় পার্টির সাবেক মহাসচিব ও প্রয়াত জিয়াউদ্দিন বাবলু স্মরণে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় পার্টির চেয়ারম্যান (জাপা) জি এম কাদের এ কথা বলেন।

চট্টগ্রাম উত্তর জেলা জাতীয় পার্টি এই স্মরণ সভার আয়োজন করে। এ সময় দলের জন্য জিয়াউদ্দিন বাবলুর অবদান স্মরণ করেন জি এম কাদের।

অনুষ্ঠানে জাপার চেয়ারম্যান বলেন, আগে স্লোগান দেওয়া হতো- স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক। যারাই এই স্লোগান দিয়েছেন, তারাই এখন তাদের সেই স্লোগান উল্টে দিয়ে গণতন্ত্রের কবর রচনা করছেন। দেশে গণতন্ত্রের পরিবর্তে সাংবিধানিক স্বৈরতন্ত্র চলছে। এখন স্লোগান হচ্ছে- স্বৈরাচার মুক্তি পাক, গণতন্ত্র নিপাত যাক।

সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের সমালোচনা করে জাপা চেয়ারম্যান কাদের বলেন, বিভিন্ন উন্নয়ন প্রকল্পের নামে দুর্নীতি হচ্ছে, হাজার হাজার কোটি টাকা লুটপাট করা হচ্ছে। বাংলাদেশ এ উন্নয়নের দেনার ভার বহন করতে পারবে না।

পূর্বপশ্চিমবিডি/এসএম

চট্টগ্রাম,গুলি-বোমা,সীমা লঙ্ঘন,‌মিয়ানমার,জি এম কাদের,জাতীয় পার্টি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close