• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯
  • ||

মুন্সিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, আটক ২৫

প্রকাশ:  ২২ সেপ্টেম্বর ২০২২, ১৭:০২
মুন্সিগঞ্জ প্রতিনিধি

মুন্সিগঞ্জে সদর উপজেলার মুক্তারপুর এলাকায় পুলিশ ও বিএনপির সংঘর্ষের ঘটনায় বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত দলটির ২৫ কর্মীকে আটক করা হয়েছে। আর গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে আছেন নেতারা।

অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব বলেন, অনুমতি ছাড়া সমাবেশে বিশৃঙ্খলার ঘটনায় ২৫ জনকে আটক করা হয়েছে। ৮-১০ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য আহত হয়েছে, তাদের চিকিৎসা দেওয়া হয়েছে। বিশৃঙ্খলার ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

এদিকে, সংঘর্ষের পর বিএনপি নেতারা অনেকটা আত্মগোপনে চলে গেছেন। বুধবার সংঘর্ষের পর বৃহস্পতিবার বিএনপির কোনো পর্যায়ের নেতাকে জেলা কার্যালয়ে আসতে দেখা যায়নি। মূলত গ্রেফতার এড়াতেই মাঠে নেই তারা বলে জানিয়েছে বিভিন্ন সূত্র।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিএনপি নেতা বলেন, সংঘর্ষের পর থেকে পুলিশ অনেককে আটক করছে। মামলা দেওয়া হচ্ছে। তাই গ্রেফতার এড়াতেই নেতারা যে যার মতো আশপাশে সরে আছেন।

সদর উপজেলা বিএনপির সভাপতি মহিউদ্দিন আহম্মেদের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তাকে পাওয়া যায়নি।

এর আগে বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষে রণক্ষেত্র পরিণত হয় মুন্সিগঞ্জের মুক্তারপুর এলাকা। বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত এ সংঘর্ষ চলে। এসময় আটটি মোটরসাইকেল ভাঙচুর ও আগুনে পুড়িয়ে দেন বিএনপি নেতাকর্মীরা। সংঘর্ষে ১০ পুলিশ সদস্য আহত হন। বিএনপির অর্ধশতাধিক আহত হয়েছেন বলে জানান নেতাকর্মীরা। এছাড়া সংঘর্ষের ঘটনায় সংবাদ সংগ্রহকালে আহত হন তিন সাংবাদিক।

এদিকে, গুরুতর আহত অবস্থায় ঢাকায় পাঠানো বিএনপির তিন কর্মীর মধ্যে মুখে গুলিবিদ্ধ শাওনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। এছাড়া সংঘর্ষে আহত ১০ পুলিশ ও তিন সাংবাদিকসহ বিএনপি কর্মীরা মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আটক,মুন্সিগঞ্জ,পুলিশ,বিএনপি,সংঘর্ষ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close