• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯
  • ||

‌‘করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রীর পদক্ষেপগুলো বিশ্বে সমাদৃত’

প্রকাশ:  ২২ সেপ্টেম্বর ২০২২, ১৪:৩৫
নওগাঁ প্রতিনিধি

নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি মানুষের দুয়ারে দুয়ারে আধুনিকমানের স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে বধ্য পরিকর। মহামারি করোনাভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহিত পদক্ষেপগুলো সারা বিশ্বে সমাদৃত হয়েছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে নওগাঁর রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নব-নির্মিত করোনা আইসোলোশন ওয়ার্ডের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সংক্রামক রোগীদের জন্য এগারো শয্যার আইসোলোশন ওয়ার্ড নির্মাণ উপ-প্রকল্পের আওতায় বাংলাদেশ সরকার ও জাইকার অর্থায়নে উপজেলা এলজিইডির কারিগরি তত্ত্বাবধায়নে আঠারো লাখ সাতহাজার বিরানব্বই টাকা খরচে এটি নির্মাণ করা হয়েছে।

মো. আনোয়ার হোসেন হেলাল বলেন, বিনামূল্যে করোনাভাইরাসের টিকা প্রত্যন্ত অঞ্চলের মানুষদের কাছে সঠিকভাবে পৌঁছে দিয়ে জননেত্রী শেখ হাসিনা বিশ্ব দরবারে প্রশংসিত হয়েছেন। তাই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যেন কোনো মানুষকে সঠিক ও উন্নতমানের চিকিৎসার জন্য মরতে না হয় সেই জন্য উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোতে আইসোলোশন ওয়ার্ড স্থাপন করার প্রদক্ষেপ গ্রহণ করেন প্রধানমন্ত্রী। তারই ধারাবাহিকতায় আজকে এই হাসপাতালে আইসোলোশন ওয়ার্ডের উদ্বোধন করা হলো।

তিনি আরো বলেন, যদিও বা টিকা গ্রহণের কারণে করোনাভাইরাস আর কখনোই আমাদেরকে ঘায়েল করতে পারবে না তবুও আমাদের প্রস্তুত থাকতে হবে। এই ওয়ার্ড নির্মাণ করায় হাসপাতালে আসা মহামারি করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের উন্নত চিকিৎসা সেবা নিতে আর অন্যস্থানে যেতে হবে না। হাসপাতালেই রোগীরা করোনাভাইরাসের মানসম্মত চিকিৎসা বিনামূল্যে পাবেন।

এসময় এছাড়াও উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, ভাইস চেয়ারম্যান জার্জিস হাসান মিঠু, স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা. কেএইচএম ইফতেখারুল আলম খাঁন, প্রকৌশলী শাহ মো. শহীদুল হক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) সেলিম রেজা, জনস্বাস্থ্য বিভাগের উপ-সহকারি প্রকৌশলী ইকরামুল বারী প্রমুখ।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিশ্ব,পদক্ষেপ,প্রধানমন্ত্রী,মোকাবেলা,‌করোনাভাইরাস,মো. আনোয়ার হোসেন হেলাল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close