• সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

লক্ষ্মীপুরে কৃষক লীগের নতুন কমিটি 

প্রকাশ:  ২২ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৪
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে সম্মেলন ছাড়াই জেলা কৃষক লীগের ৬১ সদস্যবিশিষ্ট নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটি বিলুপ্তির ৭ মাস ২২ দিন পর এ কমিটি ঘোষণা করা হয়। এতে মোশারফ হোসেন সিএম আবদুল্লাহকে আহবায়ক ও মিজানুর রহমান ভূঁইয়াকে সদস্য সচিব মনোনীত করা হয়েছে।

বুধবার (২১ সেপ্টেম্বর) রাতে কেন্দ্রীয় কৃষক লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা শরীফ আশরাফ আলী ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এমপির সই করা সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

সিএম আবদুল্লাহ সদর থানা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক ও পার্বতীনগর ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি। মিজানুর রহমান সদর থানা কৃষক লীগের সভাপতি।

কমিটির যুগ্ম-আহবায়করা হলেন- নাদিম উন নবী পলাশ ভূঁইয়া, মাকসুদুল করিম মামুন, রাশেদুল ইসলাম নিজাম, খন্দকার শাহিদুল ইসলাম রিয়াজ। নতুন এ কমিটিতে জেলার ৫ উপজেলার বিভিন্ন শাখার ৫৫ জন নেতাকে সদস্য করা হয়েছে।

দলীয় সূত্র জানায়, সাংগঠনিক স্থবিরতা ও মেয়াদোত্তীর্ণ হওয়ায় গত ২৯ জানুয়ারি জেলা কৃষকলীগের সাবেক কমিটি বিলুপ্ত করা হয়। ওই কমিটির সভাপতি ছিলেন সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর ফারুক ইবনে হুছাইন ভুলু ও সাধারণ সম্পাদক হিজবুল বাহার রানা। এর মধ্যে রানা কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পাওয়ার পর বিলুপ্তির আগেই জেলা কমিটি থেকে পদত্যাগ করেন। রানা নতুন জেলা কমিটির সদস্য। তিন মাসের জন্য এ কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে জেলার বিভিন্ন উপজেলা ও থানা কমিটির সম্মেলন সম্পন্ন করতে হবে। এরপর জেলা কমিটির সম্মেলনের আয়োজন করার নির্দেশনা দেওয়া হয়েছে।

এ ব্যাপারে লক্ষ্মীপুর জেলা কৃষক লীগের নতুন কমিটির আহবায়ক মোশারফ হোসেন সিএম আবদুল্লাহ বলেন, দলের দুঃসময়ে বিএনপি-জামায়াত বিরোধী আন্দোলনে সক্রিয়ভাবে মাঠে ছিলাম। অনেক অত্যাচার সহ্য করতে হয়েছে। নেতাকর্মী সঙ্গে নিয়ে অতীতের মতো সব আন্দোলন-সংগ্রামে আমরা রাজপথে থেকে শক্তিশালী একটি সাংগঠনিক শাখা হিসেবে গড়ে তুলব।

পূর্বপশ্চিমবিডি/এসএম

কমিটি,কৃষক লীগ,লক্ষ্মীপুর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close