• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯
  • ||

কক্সবাজারে সপ্তাহব্যাপী পর্যটন উৎসব, সহযোগিতায় বসুন্ধরা গ্রুপ

প্রকাশ:  ২১ সেপ্টেম্বর ২০২২, ২২:৪৮
কক্সবাজার প্রতিনিধি

আগামী ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কক্সবাজারে আয়োজন করা হচ্ছে সপ্তাহব্যাপী পর্যটন উৎসবের। কক্সবাজার জেলা প্রশাসন ও বিচ ম্যানেজমেন্ট কর্তৃক আয়োজিত এ উৎসবে অন্যতম স্পন্সর হিসেবে থাকছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।

বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতকে কেন্দ্র করে কক্সবাজারকে একটি আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তুলতে সরকারের নানা উদ্যোগ বাস্তবায়নে বসুন্ধরা গ্রুপের সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়ে সবার সহযোগিতা চেয়েছেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

এ উৎসব আয়োজনের জন্য বুধবার (২১ সেপ্টেম্বর) সকালে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে ৫ লাখ টাকার একটি চেক জেলা প্রশাসক মামুনুর রশীদের হাতে তুলে দেওয়া হয়।

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের পক্ষে প্রতিষ্ঠানের জ্যেষ্ঠ মহাব্যবস্থাপক মো. আবু হেনা জেলা প্রশাসকের হাতে চেকটি তুলে দেন।

জেলা প্রশাসক মামুনুর রশীদ বলেন, এবারের পর্যটন দিবসে সপ্তাহব্যাপী আয়োজনের মাধ্যমে কক্সবাজারকে বিশ্ববাসীর কাছে তুলে ধরতে একটু ভিন্ন মাত্রা যোগ করা হচ্ছে।

তিনি বলেন, কক্সবাজারকে অত্যাধুনিক পর্যটনকেন্দ্র হিসেবে গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নমুখী নানা পদক্ষেপ নিয়ে যাচ্ছেন। সেই উদ্যোগে বসুন্ধরা গ্রুপের অংশগ্রহণকে আমি স্বাগত জানাই। দেশের অন্যান্য ব্যক্তি ও প্রতিষ্ঠানকেও পর্যটনের প্রসারে ভূমিকা রাখতে এগিয়ে আসার আহ্বান জানাই।

কক্সবাজারে সপ্তাহব্যাপী পর্যটন উৎসবের সদস্য সচিব ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু সুফিয়ান বলেন, আমরা কক্সবাজারকে ব্র্যান্ডিং করতে চাই। আমরা চাই কক্সবাজারের প্রকৃতিকে অক্ষুণ্ন রেখে দেশ-বিদেশের ভ্রমণপিপাসু পর্যটকদের এখানকার প্রাকৃতিক দৃশ্য এবং পরিবেশকে স্বাচ্ছন্দ্যে উপভোগ করাতে।

তিনি বলেন, এবারের বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কক্সবাজার জেলা প্রশাসন ও কক্সবাজার বিচ ম্যানেজমেন্ট কমিটি সপ্তাহ্যবাপী আনন্দ-উৎসব অনুষ্ঠানের আয়োজন করছে। অনুষ্ঠানে থাকছে মেলা, সেমিনার ও কনসার্টসহ আরও নানা আয়োজন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

কক্সবাজার,বসুন্ধরা গ্রুপ,পর্যটন উৎসব
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close