• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯
  • ||

নববধূকে গলা কেটে হত্যা, স্বামীর যাবজ্জীবন

প্রকাশ:  ২০ সেপ্টেম্বর ২০২২, ২২:১৭
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে নববধূ শিউলি আক্তারকে গলা কেটে হত্যা মামলার একমাত্র আসামি তার স্বামী মো. শামীমকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সি মো. মশিয়ার রহমান এ রায় ঘোষণা করেন। কারাদণ্ডপ্রাপ্ত মো. শামীম রূপগঞ্জের পচাইখাঁ এলাকার মনির মিয়ার ছেলে।

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, ২০১৮ সালের ২৩ আগস্ট শিউলির সঙ্গে বিয়ে হয় শামীমের। বিয়ের সাত দিন পর ৩১ আগস্ট রাতে শিউলিকে গলা কেটে হত্যা করেন শামীম। এ ঘটনায় শিউলির মা আমেনা খাতুন মামলা করেন। মামলায় গ্রেপ্তারের পর শামীম আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা ওই বছরই প্রতিবেদন দাখিল করেন।

তদন্ত প্রতিবেদনে বলা হয়, পারিবারিক কলহের জেরে শিউলির হাতের মেহেদির রং শুকানোর আগেই তাকে গলা কেটে হত্যা করেন শামীম।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মনিরুজ্জামান বুলবুল জানান, ১১ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত রায় দিয়েছেন। মামলার একমাত্র আসামি শামীমকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। তবে রায়ে অসন্তুষ্টি প্রকাশ করেছেন মামলার বাদী আমেনা খাতুন। তিনি আসামির সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড প্রত্যাশা করেছিলেন বলে জানান।

আমেনা খাতুন বলেন, ‘আমার মেয়েকে রাতে ঘুমের মধ্যে বটি দিয়ে গলা কেটে হত্যা করে শামীম। আমরা আদালতের কাছে তার ফাঁসি চেয়েছিলাম। কিন্তু আদালত তার যাবজ্জীবন দিলেন।’ অর্থাভাবে উচ্চ আদালতে যেতে সক্ষম হবেন না বলেও জানান তিনি।

হত্যা,যাবজ্জীবন,নারায়ণগঞ্জ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close