• শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯
  • ||

শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত করতে ছাত্রলীগের ক্যাম্পেইন

প্রকাশ:  ৩১ আগস্ট ২০২২, ২১:১২ | আপডেট : ৩১ আগস্ট ২০২২, ২১:১৭
লক্ষ্মীপুর প্রতিনিধি

শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত করতে লক্ষ্মীপুরে ক্যাম্পেইন করেছে জেলা ছাত্রলীগ।

মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুরে শহরের উত্তর তেমুহনী এলাকায় এ ক্যাম্পেইন করেন তারা। এসময় শিক্ষার্থীদের হাফ ভাড়া প্রদান ও কোন প্রকার হয়রানি হলে ছাত্রলীগের নেতাকর্মীদের জানানোর আহবান করা হয়।

এছাড়া কোন হেলপার যাতে শিক্ষার্থীদের হয়রানি, খারাফ আচরন না করে এবং শতভাগ হাফ ভাড়া যাতে নিশ্চিত হয় সে বিষয়ে বাস মালিক, সুপারভাইজার, ড্রাইভার ও হেলপারকে নির্দেশ প্রদান করা হয়।

এর আগে কলেজে দিয়ে চলাচলের সময় শিক্ষার্থীদের কাছ থেকে তাদের সমস্যার কথা শুনেন এবং হাফ ভাড়া নিশ্চিতে আশ্বস্ত করেন। পরে তারা নিয়মিত শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া প্রযোজ্য শীর্ষক স্টিকার বাসের লাগিয়ে দেয়।

এ ক্যাম্পেইনের নেতৃত্ব দেন জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকি ও সাধারন সম্পাদক মোঃ শাহাদাত হোসেন ভূঁইয়া।

এসময় উপস্থিত ছিলো- ছাত্রলীগ নেতা আবু তালেব, সেবাব নেওয়াজ, মাসুদ সহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীবৃন্দ।

ছাত্রলীগের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে শিক্ষার্থীরা বলেন, হাফ ভাড়া নিশ্চিত হলে আমাদের জন্য সুবিধা হবে। প্রতিদিন আমাদের ভাড়ার পিছনে অনেক টাকা খরচ হয়ে যায়। ছাত্রলীগকে ধন্যবাদ এমন উদ্যোগ নেওয়ার জন্য। সে সাথে এ ধারা যাতে অব্যাহত থাকে সে আহবানও করেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে গাড়ি চালক ও হেলপাররা বলেন, যদি শিক্ষার্থীরা যথাযথ পরিচয় দেয় তাহলে তাদের হাফ ভাড়া নেবো। তবে শিক্ষার্থী পরিচয় দিয়ে কোন প্রমান না দেখাতে পারলে তাদের হাফ ভাড়া নেওয়া হবে না।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ শাহাদাত হোসেন ভূঁইয়া জানান, হাফ ভাড়া শিক্ষার্থীদের অধিকার। তাদের হাফ ভাড়া নিশ্চিতে জেলা ছাত্রলীগ সর্বদা কাজ করে যাবে।

জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকি বলেন, বাসে যাতে কোন শিক্ষার্থী হয়রানি না হয় সে বিষয়ে বাস কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করা হয়েছে। এছাড়া যত্রতত্র শিক্ষার্থীদের নামিয়ে দেওয়া, তাদের গায়ে হাত দেওয়া এমন কোন খবর পেলে আমরা যথাযথ ব্যবস্থা নেবো।

পূর্বপশ্চিমবিডি/বাবলু/এআই

হাফ ভাড়া,লক্ষ্মীপুর,বাংলাদেশ ছাত্র ইউনিয়ন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close