• বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

ভয়াবহ অগ্নিকাণ্ডে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

প্রকাশ:  ২৮ আগস্ট ২০২২, ১৭:০১
চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামের রাউজানে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হয়ে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়।

শনিবার (২৭ আগস্ট) রাত ১১টার দিকে উপজেলার বিনাজুরী ইউনিয়নের প্রাণকেন্দ্র কাগতিয়া বাজারে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এই ঘটনায় বাজারের প্রসিদ্ধ ব্যবসায়ী অনিল কান্তি বড়ুয়ার মুদি দোকান এ বি স্টোর, মিন্টু দাশের মালিকানাধীন মাছের আড়ত এসপি ফিস, মৃত বিকাশ শীল ও শচীনাথ শীলের যৌথ মালিকানাধীন মিনি রাইসমিল, গোপাল মল্লিকের সব্জির দোকান ও সুমন ধরের একটি স্বর্ণের দোকান সম্পূর্ন পুড়ে যায়। অগ্নিকান্ডের ঘটনায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।

স্থানীয় ইউপি চেয়ারম্যান রবীন্দ্র লাল চৌধুরী জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে আমি দ্রুত বিষয়টি রাউজান ফায়ার সার্ভিসের দমকল বাহিনীকে জানাই। পরে দমকল বাহিনী, ব্যাবসায়ী ও স্থানীয় মানুষের দীর্ঘ চার ঘন্টার প্রচেষ্টায় আগুণ নিয়ন্ত্রণে আসলেও আগুণের তীব্রতা বেশী থাকায় ৪টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে যায়।আশপাশের অর্ধশত দোকান রক্ষা পেয়েছে।

কাগতিয়া বাজার ব্যাবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব নজমুল খান চৌধুরী বলেন, আগুণ লাগার সংবাদে বাজারের ১৬৫টি দোকানের ব্যবসায়ীদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। দ্রুত দমকল বাহিনীর গাড়ি ঘটনাস্থলে আসায় ভয়াবহ ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে অন্যান্য ব্যবসায়ীরা।

সোমবার সকালে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ দোকানগুলো পরিদর্শনকালে বিনাজুরী ইউপি চেয়ারম্যান রবীন্দ্রলাল চোধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ। এ সময় তারা রাউজানের সাংসদের নির্দেশে ক্ষতিগ্রস্থ ব্যাবসায়ীদের সহযোগিতার প্রতিশ্রুতি দেন।

পূর্বপশ্চিমবিডি/নিজাম/এআই

অগ্নিকাণ্ড
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close