• বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

নারায়ণগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিলে আ.লীগের হামলা

প্রকাশ:  ২৬ আগস্ট ২০২২, ১৯:০৮
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে গোপালদী পৌরসভা বিএনপির বিক্ষোভ মিছিলে আওয়ামী লীগের নেতাকর্মী হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় হামলাকারীরা গোপালদী বাজার এলাকায় একটি বাঁশের দোকানে আগুন ধরিয়ে দেয়।

শুক্রবার (২৬ আগস্ট) দুপুরে উপজেলার গোপালদী বাজার সংলগ্ন বালুর মাঠে এ হামলার ঘটনা ঘটে।

হামলায় আড়াইহাজার উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আফজাল হোসেন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট কামাল হোসেন মোল্লা, আড়াইহাজার পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আরমান মোল্লা, গোপালদী পৌরসভা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক সোহাগ মাহমুদ ও ফারুক খন্দকার আহত হয়েছেন বলে দাবি করা হয়। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিএনপির নেতাকর্মীদের অভিযোগ, জ্বালানি তেল ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রের পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী গোপালদী পৌরসভা বিএনপির উদ্যোগে গোপালদী বাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। মিছিল গোপালদী বাজারে ঢোকার আগেই মনির শিকদার ও আব্দুল লতিফের নেতৃত্বে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে তাদের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে হামলা চালায়। এ সময় উভয় পক্ষের নেতাকর্মীদের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান আব্দু বলেন, ‘কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার সকালে গোপালদী বাজারে শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশ চলছিল। হঠাৎ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী লাঠিসোঁটা নিয়ে বিক্ষোভ মিছিলে হামলা চালায়। এতে আমাদের পাঁচ নেতাকর্মী আহত হয়েছেন।’

আড়াইহাজার উপজেলা বিএনপির সভাপতি ইউছুফ আলী ভূঁইয়া বলেন, স্থানীয় লক্ষ্মীবরদী এলাকা থেকে বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে গোপালদী বাজার সংলগ্ন বালুর মাঠ এলাকায় যাচ্ছিলেন। এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালায়। তারা গোপালদী পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি মনিরের বাঁশের দোকানে আগুন ধরিয়ে দেয়।

এদিকে গোপালদী পৌরসভা আওয়ামী লীগ নেতা মনির সিকদার হামলার অভিযোগ অস্বীকার করে বলেন, বিএনপির নেতাকর্মীরা এলাকায় নাশকতা করার চেষ্টা করছিল। এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা তাতে বাধা দেয়।

এ ব্যাপারে আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিজুল হক হাওলাদার বলেন, কোনো প্রকার অনুমতি না নিয়ে বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করেন। এতে স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় কোনো পক্ষই থানায় অভিযোগ দেয়নি।

পূর্বপশ্চিম- এনই

নারায়ণগঞ্জ,আ.লীগের হামলা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close