• রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯
  • ||

মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ বিএনপি নেতার বিরুদ্ধে

প্রকাশ:  ১৯ আগস্ট ২০২২, ১৯:০৩
নিজস্ব প্রতিবেদক

সাভারে দুই জুমার দিনে মসজিদে সাধারণ মানুষের দানের প্রায় ১৭ হাজার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় স্থানীয় বিএনপি নেতা কবির আহমেদ (৬০) ও ইউনুস মিয়া (৫৫) নামে এক ব্যক্তির বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মনির হোসেন।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে সাভার মডেল থানায় এ অভিযোগ দায়ের করা হয়। এর আগে গত ১২ আগস্ট সাভারের ছায়াবিথি এলাকার ছায়াবিথী বাড্ডা জামে মসজিদ থেকে টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটে।

অভিযুক্ত কবির আহমেদ সাভার পৌরসভার সবুজবাগ এলাকার বাসিন্দা ও ৩নং ওয়ার্ড বিএনপির সভাপতি। অপরজন হলেন একই এলাকার মো. ইউনুস মিয়া।

অভিযোগ সূত্রে জানা যায়, প্রতি শুক্রবার মসজিদে সাধারণ মানুষ দান করে। গত ৫ আগস্ট ও ১২ আগস্ট প্রায় ১৭ হাজার টাকা দান করে সাধারণ মানুষ। এই টাকা মসজিদের ইমামের জিম্মায় থাকাকালে তার কাছ থেকে পর্যায়ক্রমে গত ৫ ও ১২ আগস্ট ছিনিয়ে নিয়ে যান অভিযুক্তরা। পরে ইমাম সাধারণ সম্পাদকের কাছে ফোন করে ঘটনা খুলে বলেন ও বিদ্যুতের মিটারের টাকা শেষ হওয়ায় রিচার্জ করার অনুরোধ করেন। ঘটনা শুনে অভিযুক্তদের কাছে স্থানীয় কাউন্সিলর সানজিদা শারমিন মুক্তার মোবাইল ফোনের মাধ্যমে টাকা ফেরত চাওয়া হয়। কিন্তু তারা সন্তোষজনক উত্তর না দিয়ে ফোন রেখে দেন।

মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মনির হোসেন বলেন, বিবাদীরা এখন অবধি মসজিদের দান বাক্সের টাকা ফেরত না দেওয়ায় এলাকার লোকজনদের ঘটনা জানিয়ে থানায় অভিযোগ করেছি।

এ ব্যাপারে অভিযুক্ত কবির আহমেদ বলেন, দুই সপ্তাহের টাকা আমি হাত দিয়ে ধরি নাই। তবে টাকা আছে। গত ৫ আগস্ট ৮ হাজার ৬০০ টাকা ও ১২ আগস্ট ৯ হাজার ২০০ সামথিং টাকা উঠেছে। এই টাকাটা কার কাছে আছে এটা আমি বলতে পারব না। আপনি সংবাদ করেন, যা ইচ্ছা করেন।

অপর অভিযুক্ত ইউনুস বলেন, এই টাকাটা মসজিদেই রয়েছে। মসজিদের মিটারে টাকা ছিল না, এটা আমাকে জানিয়েছিল। আমি সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলতে বলেছি। এসব কথা জানতে বর্তমান সভাপতির সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন তিনি। তবে সভাপতির সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায় নি।

সাভার মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. জাহিদুল ইসলাম বলেন, এ ধরনের একটি অভিযোগ দায়ের হয়েছে। এ ব্যাপারে তদন্ত চলমান রয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্বপশ্চিমবিডি/এআই

বিএনপি নেতা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close