• শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
  • ||

নওগাঁর সড়কে মাটি পরিবহন নিষিদ্ধ করলো জেলা প্রশাসন

প্রকাশ:  ০৭ জুলাই ২০২২, ১৮:৩৫
নওগাঁ প্রতিনিধি

নওগাঁর বিভিন্ন মহাসড়ক, সড়ক ও আঞ্চলিক সড়কে কাঁকড়া, ট্রলি ও অন্যান্য যানবাহন দিয়ে মাটি পরিবহন করার কাজ নিষিদ্ধ ঘোষনা করা হয়েছে। বৃহস্পতিবার জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান স্বাক্ষরিত এক গনবিজ্ঞপ্তিতে এই ঘোষনা প্রদান করা হয়।

গনবিজ্ঞপ্তির মাধ্যমে জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান জানান, নওগাঁ জেলার বিভিন্ন স্থানে মাটি পরিবহনের কাজে ব্যবহৃত কাঁকড়া, ট্রলি ও অন্যান্য যানবাহন দ্বারা মাটি পরিবহনকালে রাস্তায় ফেলে যাওয়া মাটির কারণে সড়ক দুর্ঘটনা ঘটছে।মানুষের জীবনের সুরক্ষা প্রদানের স্বার্থে কাঁকড়া, ট্রলি ও অন্যান্য যানবাহন দ্বারা মাটি পরিবহনকালে রাস্তার উপর যাতে মাটি না পড়ে সেজন্য মাটি পরিবহনের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করা হলো। জনস্বার্থে জারীকৃত এই নির্দেশনা লঙ্ঘনকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। পুলিশ সুপার, জেলার ১১টি উপজেলার চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, অন্যান্য সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জারীকৃত নির্দেশনাটি দ্রæত বাস্তবায়ন করার নির্দেশনাও প্রদান করা হয়েছে। জেলা প্রশাসকের জারী করা এই গনবিজ্ঞপ্তিকে স্বাগত জানিয়েছে নওগাঁর সচেতনমহল। কিন্তু জারীকৃত এই গনবিজ্ঞপ্তিটি কতটুকু বাস্তবায়িত হবে সেই বিষযটি নিয়ে তারা শঙ্কা প্রকাশ করেছেন।

নওগাঁর সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদের সভাপতি এ্যাড. ডিএম আব্দুল বারী জেলা প্রশাসক মহোদয়ের জারীকৃত এই গনবিজ্ঞপ্তিকে স্বাগত জানিয়ে বলেন আমাদের সড়কে দেশের প্রচলিত আইন অনুযায়ী বৈধ যানবাহন চলাচলে কোন বাধা নেই। কিন্তু অবৈধ কিছু যানবাহনের বেপোয়ারা চলাচলের কারণে দেশের সড়ক ও মহাসড়কগুলোতে প্রতিনিয়তই ঘটছে বড় বড় সড়ক দুর্ঘটনা। আর এই দুর্ঘটনা ঘটার অন্যতম কারন হচ্ছে এই সব অবৈধ কাঁকড়া, ট্রলিসহ অন্যান্য যানবাহন। আর বর্তমান সময়ে যত্রতত্র ভাবে সড়কের উপর দিয়ে মাটি পরিবহন করার সময় সড়কগুলোতে মাটি পড়ার কারণে আরো শতগুন বেড়ে গেছে সড়ক দুর্ঘটনা। শুধু জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের একার পক্ষে গ্রহণ করা এই উদ্যোগ বাস্তবায়ন করা সম্ভব নয়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও সমাজের সকল শ্রেণির সচেতন মানুষকে জনস্বার্থে জারীকৃত এই গনবিজ্ঞপ্তি বাস্তবায়ন করতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে সার্বিক সহযোগিতা করলেই এর সুফল নওগাঁবাসীসহ দেশের সকল মানুষরা ভোগ করতে পারবেন বলে আমি মনে করি।

পূর্বপশ্চিম/ম

নওগাঁ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close