• শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
  • ||

লক্ষ্মীপুরে ব্যবসায়ী হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

প্রকাশ:  ০৫ জুলাই ২০২২, ১৪:১৯
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরের রায়পুরে ব্যবসায়ী হত্যা মামলায় দুই ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম মঙ্গলবার (৫ জুলাই) দুপুরে এই রায় দেন। এছাড়া ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

দণ্ডিতরা হলেন- মেহেদি হাসান রুবেল (৩৫) ও ফয়েজ আহাম্মদ (২৪)। রুবেল সদর উপজেলার পশ্চিম বটতলী গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে এবং ফয়েজ একই এলাকার আব্দুল্লাহ ছেলে।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসীম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ২০১৯ সালের ২০ আগস্ট রাতে নিহত আলমগীর মান্দারী বাজারের এক ব্যক্তির কাছ থেকে ৬ লাখ পাওনা টাকা নিয়ে বাড়ি ফিরছিলেন। রাত ৯টার দিকে পরিবারের সদস্যদের কাছে মোবাইল করে এ তথ্য জানান। এর কিছুক্ষণ পর থেকেই তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। সারারাত খোঁজাখুঁজি করেও তার সন্ধান পায়নি পরিবার। সকালে কাজীর দিঘীর পাড় এলাকায় আলমগীরের গলাকাটা মরদেহ দেখতে পান এলাকাবাসী। স্বজনদের জানালে তারা মরদেহ শনাক্ত করে। খবর দিলে পুলিশ মরদেহটি উদ্ধার করে মর্গে পাঠায়।

ওই দিনই নিহত আলমগীরের ভাই হুমায়ুন কবির বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০২০ সালের ১৭ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন পুলিশ। দীর্ঘ শুনানি শেষে আদালত এই দুইজনের মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় মেহেদি হাসান রুবেল আদালতে উপস্থিত ছিলেন। অপর আসামি ফয়েজ পলাতক রয়েছেন।

দীর্ঘ সাক্ষ্য ও শুনানি শেষে আদালত আজ এ রায় প্রদান করেন। রায়ে মামলার বাদি হুমায়ূন কবির সন্তোষ প্রকাশ করে দ্রুত রায় কার্যকরের দাবি জানান।

পূর্বপশ্চিমবিডি/বাবলু/এআই

লক্ষ্মীপুর,হত্যা মামলা,আদালত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close