• শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
  • ||

রামপাল তাপবিদ্যুৎকেন্দ্রের চুরি যাওয়া মালামাল খুলনায় উদ্ধার

প্রকাশ:  ০৩ জুলাই ২০২২, ১৮:১৮
খুলনা প্রতিনিধি

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি যাওয়া প্রায় ১৬ লাখ টাকা মূল্যের ২৮৭টি বিশেষ অ্যালুমিনিয়াম টিন সিট খুলনা থেকে উদ্ধার করেছে র‌্যাব-৬। ভারত থেকে টিন সিটগুলো আমদানি করা ছিল। শনিবার (২ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে খুলনার বটিয়াঘাটা থানা এলাকা থেকে ওইসব মালামাল উদ্ধার করা হয়।

রোববার (৩ জুলাই) দুপুরে র‌্যাবের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র দেশের একটি গুরুত্বপূর্ণ স্থাপনা হওয়ায় র‌্যাব-৬ সর্বদা এর নিরাপত্তা ব্যবস্থাকে সুদূঢ় করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই প্রেক্ষিতে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ঠিকাদারি সংস্থা র‌্যাব-৬ বরাবর একটি অভিযোগ করেন যে, রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে ভারত হতে আমদানি করা কিছু অ্যালুমিনিয়াম টিন সিট চুরি হয়েছে।

অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৬ এর একটি আভিযানিক দল বিভিন্নস্থানে গোয়েন্দা তৎপরতা চালাতে থাকে। পরে জানতে পারে যে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি যাওয়া অ্যালুমিনিয়াম টিন সিট একটি চোরচক্র খুলনা জেলার বটিয়াঘাটা থানা এলাকায় লুকিয়ে রেখেছে।

এর পর শনিবার (০২ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে আভিযানিক দলটি বটিয়াঘাটা থানা এলাকায় অভিযান পরিচালনা করে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র হতে চুরি হওয়া ২৮৭টি বিশেষ ধরনের অ্যালুমিনিয়াম টিন সিট উদ্ধার ও জব্দ করে। যার আনুমানিক বাজার মূল্য ১৬ লাখ টাকা। জব্দ করা মালামাল বটিয়াঘাটা থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

এর আগেও রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি যাওয়া জিআই পাইপ, বৈদ্যুতিক তার, সকেট উদ্ধারসহ চুরির সঙ্গে সরাসরি সম্পৃক্ত ব্যক্তিদের আইনের আওতায় এনেছে র‌্যাব-৬।

পূর্বপশ্চিম- নাদীর/ এনই

খুলনা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close