• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯
  • ||

পানি বেশিদিন থাকবে না, দ্রুতই নেমে যাবে: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশ:  ১৮ মে ২০২২, ১৭:৩৪
সিলেট প্রতিনিধি

সিলেটের প্রধান দুই নদী সুরমা ও কুশিয়ারার তলদেশ ভরাট হয়ে গেছে জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, এই পানি বেশিদিন থাকবে না। দ্রুতই নেমে যাবে। ফলে কয়েকটা দিন কষ্ট করতে হবে। এই সময়ে সরকার আপনাদের পাশে আছে।

বুধবার (১৮ মে) দুপুরে নগরীর চালিবন্দর এলাকার একটি আশ্রয় কেন্দ্রে বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ কে আব্দুল মোমেন বলেন, সিলেটে এই মৌসুমে সবসময়ই ঢল নামে। আমাদের ছেলেবেলায়ই এমনটি দেখেছি। কিন্তু পানি আটকে থাকতো না, চলে যেতো। কারণ আমাদের শহরে অনেক পুকুর ও দিঘী ছিলো। প্রত্যেক বাড়ির সামনে পুকুর ছিলো। আর সিলেটকে বলা হতো দিঘীর শহর। কিন্তু এখন আমরা নগরের ভেতরের সব পুকুর-দিঘী ভরাট করে বড় বড় বিল্ডিং করেছি। হাওরগুলো ভরাট করে ফেলেছি। এছাড়া প্রধান নদীগুলোর তলদেশ ভরাট হয়ে গেছে। খালি মাঠগুলো ভরাট হয়ে গেছে। এ কারণে পানি নামতে পারছে না।

নগরীর চালিবন্দরে ত্রাণ বিতরণ শেষে অতিথিরা মিরাবাজার এলাকার আরেকটি আশ্রয় কেন্দ্রে ত্রাণ বিতরণ করেন। এরপর সিলেট সদর উপজেলার বন্যাদুর্গত এলাকা পরিদর্শন করেন। এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব কামরুল হাসান, সিলেট মহানগর পুলিশ কমিশনার নিশারুল আরিফ, সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, জেলা প্রশাসক মজিবর রহমান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগরের সম্পাদক জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সিলেট,পররাষ্ট্রমন্ত্রী,পানি বেশিদিন থাকবে না, দ্রুতই নেমে যাবে:,পানি,এ কে আব্দুল মোমেন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close