• সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯
  • ||

জাফলংয়ে পর্যটকদের লাঠিপেটা করার অভিযোগ

প্রকাশ:  ০৫ মে ২০২২, ১৬:১০
সিলেট প্রতিনিধি

পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে সিলেটের জাফলংয়ে বেড়াতে যাওয়া পর্যটকদের লাঠিপেটা করার পাশাপাশি তরুণীদের শ্লীলতাহানি করার অভিযোগ উঠেছে স্থানীয় স্বেচ্ছাসেবকদের বিরুদ্ধে। বৃহস্পতিবার (০৫ মে) দুপুরে জাফলং পর্যটন এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, ঈদের দিনগুলোতে টিকিট বিক্রি ও ছবি তোলার নামে স্বেচ্ছাসেবক নামধারী কতিপয় যুবক পর্যটকদের সঙ্গে চাঁদাবাজি করছিলেন। একটি ছবি তুলে তারা পর্যটকদের জিম্মি করে এক হাজার থেকে ১৫শ’ টাকা দাবি করেন।

এ নিয়ে তর্ক-বিতর্কের জের ধরে পর্যটক এলাকায় স্বেচ্ছাসেবকের ভূমিকায় থাকা কতিপয় যুবক পর্যটকদের ওপর বেপরোয়া হয়ে হামলা চালান। তারা বাঁশের লাঠি দিয়ে পর্যটকদের পেটাতে থাকেন।

এ সময় তরুণীরা তাদের সঙ্গীদের বাঁচাতে এগিয়ে গেলে তাদেরও মারধর, হেনস্তা ও শ্লীলতাহানি করা হয়। স্থানীয়রা ঘটনাটি প্রত্যক্ষ করলেও কেউ এগিয়ে আসেননি।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. লুৎফর রহমান বলেন, ঘটনাটি জানার পর আমরা দ্রুত পদক্ষেপ নিচ্ছি। ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করা হবে।

সিলেটের গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। পর্যটকদের ওপর হামলার ঘটনায় জড়িতদের কাউকে ছাড় দেওয়া হবে না।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমান বলেন, পর্যটন এলাকায় টিকিট কাউন্টারে তর্কাতর্কির জের ধরে পর্যটকদের হামলার ঘটনাটি ঘটে। এটা অত্যন্ত দুঃখজনক, বর্বরোচিত। এটার রেশ পড়বে পুরো জাফলং পর্যটন কেন্দ্রের ওপর।

ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, হামলাকারী স্বেচ্ছাসেবকদের ইতোমধ্যে বরখাস্ত করা হয়েছে। তাদের আইনের আওতায় আনার নির্দেশ দিয়েছি।

তিনি বলেন, জেলা পর্যটন উন্নয়ন কমিটি জাফংলয়ে ২৭ জন স্বেচ্ছাসেবক নিয়োগ দিয়েছিলো। পর্যটন এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন করার জন্য ১০ টাকা মূল্যের টিকিটের ব্যবস্থা রাখা হয়েছিলো। টিকিট নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে হামলার ঘটনা ঘটে।

হামলার বিষয়টি অত্যন্ত দুঃখজনক বলে মন্তব্য করেন তাহমিলুর রহমান।

পূর্বপশ্চিমবিডি/এসএম

অভিযোগ,লাঠিপেটা,জাফলং,পর্যটক,পবিত্র ঈদুল ফিতর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close