• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯
  • ||

ঈদ উদযাপনে প্রস্তুত ফেনী

প্রকাশ:  ০১ মে ২০২২, ১৩:৩৮
ফেনী প্রতিনিধি

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর দরজায় কড়া নাড়ছে পবিত্র ঈদুল ফিতর। ইসলাম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় এ উৎসব উপলক্ষে জেলার সর্ববৃহৎ ঈদ জামাতের জন্য প্রস্তুত করা হয়েছে ফেনীর ঐতিহাসিক মিজান ময়দান। এজন্য জোরেশোরে চলছে শেষ মুহূর্তের কাজ। এখানে নামাজের ইমামতি করবেন ফেনী আলিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান। পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী সার্বক্ষনিক তদারকী করছেন।

রোববার (১ মে) সরেজমিনে দেখা গেছে, তোড়জোড় চলছে শ্রমিকদের। বাঁশ, কাঠ দিয়ে মাঠে প্রস্তুত হয়েছে প্যান্ডেল। চলছে ফ্যান টাঙানোর কাজ। কেউ কেউ আবার টুকিটাকি রঙের কাজে ব্যস্ত। কেউ গেট সাজাতে ব্যস্ত সময় পার করছেন।

এদিকে কখন কোথায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে এটি নির্ধারণ করে দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

ফাউন্ডেশন সূত্র জানায়, মিজান ময়দানে সকাল ৮টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া ফেনী কেন্দ্রীয় বড় জামে মসজিদে সকাল ৭টা ৪৫ মিনিটে, লমি হাজারী বাড়ি মসজিদে সাড়ে ৮টায়, জহিরিয়া মসজিদ, পুরাতন রেজিষ্ট্রি অফিস জামে মসজিদ ও শান্তি কোম্পানি জামে মসজিদে ৮টা, ফেনী কোর্ট জামে মসজিদে ৭টা, পুলিশ লাইন মসজিদ, সার্কিট হাউজ জামে মসজিদ ও মহিপাল চৌধুরী বাড়ী জামে মসজিদ, ফেনী রেল স্টেশন জামে মসজিদে সাড়ে ৮টা, উপজেলা পরিষদ জামে মসজিদে ৯টা, জিএ একাডেমি হাই স্কুল মাঠে ৮টা ৪৫ মিনিটে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। জেলা কারাগারে ৮টা ও বন্দীদের নিয়ে ঈদ জামাত সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে।

এছাড়া জেলা ও উপজেলার বিভিন্ন মসজিদ ও ঈদগাহ কমিটি তাদের সুবিধাজনক সময়ে ঈদ জামাতের সময় নির্ধারণ করবেন। পূর্বপশ্চিমবিডি/এএএম/জেএস

পবিত্র ঈদুল ফিতর,ফেনী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close