• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

জন্ম সনদে চেয়ারম্যানের স্বাক্ষর জালিয়াতি, স্কুল শিক্ষক গ্রেপ্তার

প্রকাশ:  ২৮ এপ্রিল ২০২২, ১৭:২৬
খুলনা প্রতিনিধি

খুলনার পাইকগাছায় জন্মনিবন্ধন সনদে ইউপি চেয়ারম্যানের স্বাক্ষর জালিয়াতির মামলায় জি এম শরিফুল ইসলাম (৩৯) নামে এক স্কুল শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় মামলা দায়ের করেছেন উপজেলার চাঁদখালীর ইউপি চেয়ারম্যান শাহজাদা মোঃ আবু ইলিয়াস।

বুধবার (২৭ এপ্রিল) বুধবার দুপুরে উপজেলার ধামরাইল বাজারে এক অভিযানে ওই স্কুল শিক্ষককে গ্রেপ্তার করা হয়।

অভিযুক্ত শরিফুল ইসলাম ধামরাইল গ্রামের মজিদ গাজীর ছেলে ও আব্দুল জব্বার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক।

জানা যায়, শরিফুল ইসলামের স্থানীয় ধামরাইল বাজারে ‘শরিফ কম্পিউটার ডিজিটাল সেন্টার’ নামে একটি প্রতিষ্ঠান রয়েছে। সেখান থেকে তিনি উপজেলার ধামরাইল গ্রামের মীর কবির আহম্মেদের মেয়ে রিমি খাতুন নামের একজনের অনলাইনে জন্ম নিবন্ধন সনদের আবেদন করেন। এরপর নিয়ম অনুযায়ী তিনি ইউপি সচিব কর্তৃক প্রাপ্ত জন্ম নিবন্ধন সনদ প্রিন্ট করে চাঁদখালী ইউনিয়ন পরিষদের সচিবের নিকট হতে স্বাক্ষর করিয়ে চেয়ারম্যানের সীল মোহর মেরে তার নিকট হতে স্বাক্ষর করিয়ে নেওয়ার কথা বলে নিয়ে যান।

এর পর ওই শিক্ষক চেয়ারম্যানের থেকে স্বাক্ষর না করিয়ে তিনি নিজেই স্বাক্ষর জাল করে রিমি খাতুনকে দিয়েছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।

ইউপি চেয়ারম্যান শাহজাদা মোঃ আবু ইলিয়াস জানান, জন্মনিবন্ধন সনদটি তিনি যাচাই করে দেখেন সেটাতে তার স্বাক্ষর জাল করা হয়েছে। এরপর তিনি অভিযুক্ত স্কুল শিক্ষক জি এম শরিফুল ইসলামের বিরুদ্ধে বুধবার সকালে পাইকগাছা থানায় স্বাক্ষর জালিয়াতির মামলা দায়ের করেন।

এব্যাপারে পাইকগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জিয়াউর রহমান জানান,স্বাক্ষর জালিয়াতি অবশ্যই একটি দণ্ডনীয় অপরাধ। গ্রেপ্তারের পর অভিযুক্ত স্কুল শিক্ষক স্বাক্ষর জালিয়াতির দায় স্বীকার করেছে। বুধবার দুপুরে পাইকগাছা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএনএস/জেএস

খুলনা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close