• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

এমপি মিসবাহর তদারকিতে মধ্যরাতে বাঁধ সংস্কার

প্রকাশ:  ০৫ এপ্রিল ২০২২, ১৩:১০
অনলাইন ডেস্ক

সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধীদলীয় হুইপ পীর ফজলুর রহমান মিসবাহর নির্বাচনী এলাকায় টাঙ্গুয়ার হাওরের একটা অংশে নজরখালি বাঁধ ভেঙে পানি ঢুকে গেছে। তাহেরপুর উপজেলার আনন্দনগরে একটি বাঁধসহ আরও কয়েকটি বাঁধে ধস দেখা দিয়েছে। এতে হাওর এলাকার একমাত্র বোরো ফসল হুমকির মুখে পড়েছে। মধ্যরাতে স্থানীয়দের নিয়ে এমপি মিসবাহর তদারকিতে চলে সেই বাঁধ সংস্কারের কাজ।

সজাদুর রহমান সাজু নামে স্থানীয় এক ব্যবসায়ী বাঁধ রক্ষায় এমপি মিসবাহর এই প্রচেষ্টার কথা জানিয়ে তার ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। পূর্বপশ্চিমের পাঠকদের জন্য তা হুবহু তুলে ধরা হলো-

সংসদে আওয়াজ তুলেই ক্ষান্ত হননি ভাটির প্রতিবাদী কণ্ঠ পীর মিসবাহ্ এমপি। সার্বক্ষণিক তদারকি করছেন বাঁধ মেরামতের কাজ। মধ্যরাতে সুনামগঞ্জ শহরের ধোপাখালী স্লুইচ গেট দিয়ে পানি ঢোকার সংবাদ পেয়ে তখনই নির্দেশ দিলেন সংস্কার করতে।

বার বার কথা বলেছেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীসহ সংশ্লিষ্টদের সাথে। তার নির্দেশনা পেয়ে মধ্যরাতেই সেখানে সংস্কার কাজ শুরু করা হয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহুরুল ইসলাম, সুনামগঞ্জ সদরের ইউএনও ইমরান শাহরিয়ার, উপজেলা প্রকৌশলী আনোয়ার হুসেন, কুরবাননগর ইউপি চেয়ারম্যান আবুল বরকতসহ মাইজবাড়ী গ্রামের অনেকেই সেখানে আছেন। বার বার অনুরোধ করছেন শেষ প্রচেষ্টায় যেন কোনো ঘাটতি না হয়। অত্যন্ত আন্তরিকতা নিয়ে সকলেই চেষ্টা করছেন শেষ রক্ষার। মহান রাব্বুল আলামিন সকলের এই প্রচেষ্টাকে কবুল করুন।

পূর্বপশ্চিম/এনএন

সংস্কার,এমপি মিসবাহ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close