• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
  • ||

পায়ুপখে হাওয়া ঢোকানোয় কিশোরের মৃত্যু

প্রকাশ:  ০২ এপ্রিল ২০২২, ২৩:০৯ | আপডেট : ০২ এপ্রিল ২০২২, ২৩:১১
গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে একটি কারখানায় মজা করে পায়ুপথে হাওয়া ঢোকানোয় এক কিশোর শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরেক কিশোর শ্রমিককে আটক করেছে পুলিশ।

শনিবার (২ এপ্রিল) উপজেলার মাধখলা গ্রামের আনোয়ারা মান্নান টেক্সটাইল মিলসে এ ঘটনা ঘটে।

সম্পর্কিত খবর

    মৃত কিশোরের নাম মো. অপু দেওয়ান (১৩)। সে মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার পূর্ব শিয়ালদি গ্রামের মো. পলাশ দেওয়ানের বড় ছেলে। সে পরিবারের সঙ্গে কেওয়া পূর্বখণ্ড গ্রামের একটি বাড়িতে ভাড়া থাকত।

    এ ঘটনায় আটক আরেক কিশোরের নাম রাজু (১৪)। তার বাড়ি দিনাজপুরের ফুলবাড়িয়া উপজেলায়। দুজনই আনোয়ারা মান্নান টেক্সটাইল মিলসে শ্রমিক হিসেবে কাজ করত।

    কারখানার শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, রাতভর কারখানায় কাজ শেষে বের হয়ে বাসায় যাওয়ার আগে শরীরে জমা তুলা ও ধুলা পরিষ্কার করার জন্য কমপ্রেশার মেশিনের কাছে যায় দুই বন্ধু। একে অন্যকে প্রথমে তুলা ও ধুলা পরিষ্কার করে দেয়। এক পর্যায়ে মজাচ্ছলে অপুর প্যান্ট খুলে পায়ুপথে কমপ্রেশারের নল ঢুকিয়ে দেয় রাজু। এতে মুহূর্তের মধ্যে পেট ফুলে অপু মাটিতে লুটিয়ে পড়ে।

    এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। এরপর অবস্থার অবনতি ঘটলে দ্রুত তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। কিন্তু সেখানে নেওয়ার পর সকাল সাড়ে ৯টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

    নিহত শিশুর মা হোসনে আরা জানান, শুক্রবার রাতে খাবার খেয়ে বাসা থেকে বের হয় অপু। শনিবার সকাল ৬টায় কারখানা ছুটির পর তার বাসায় ফেরার কথা। এরই মধ্যে কারখানার এক শ্রমিক এসে জানায়, ছেলে অবস্থার খবর জানায়। কারখানায় গিয়ে ছেলেকে না পেয়ে উপজেলা হাসপাতালে ছুটে যান তিনি। সেখানেও তাকে পাওয়া যায়নি। পরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়ে ছেলে লাশ দেখতে পান।'

    এ প্রসঙ্গে কারখানার নিরাপত্তাকর্মী মো. মহসিন আলী বলেন, শিশুটির পায়ুপথে বাতাস দেওয়ার পর পেট ফুলতে শুরু করে। এরপর তাকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়।

    কারখানার সিনিয়র অ্যাডমিন ম্যানেজার মো: জাকারিয়া বলেন, শিশুটি অসুস্থ হয়ে পড়লে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

    এদিকে শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজ ইমতিয়াজ ভূঁইয়া বলেন, দুই বন্ধুর মজাচ্ছলে একজন প্রাণ হারিয়েছে। এ ঘটনায় অভিযুক্ত কিশোরকে পুলিশ হেফাজতে আনা হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

    পূর্বপশ্চিম- এনই

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close