• শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

চট্টগ্রামে ধর্ষণ-হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

প্রকাশ:  ২০ জানুয়ারি ২০২২, ২০:৩০
চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামের সীতাকুণ্ডে গৃহবধূ শারমিন আক্তারকে ধর্ষণের পর হত্যা মামলায় জসিম উদ্দিন বাপ্পী (৫০) নামে এক আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়া কারাগারে মারা যাওয়ায় মামলা থেকে আইয়ুব খান ও শরীফ আহমদ নামে দুই আসামিকে খালাস দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ এর বিচারক জামিউল হায়দার এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী নিখিল কুমার নাথ।

তিনি বলেন, ‘মামলাটিতে পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছিল পুলিশ। বিচার চলাকালে সরওয়ার আলম ও আবদুল মোতালেব নামে দুই আসামি কারাগারে মারা যান। আরেক আসামি পলাতক ছিলেন। রায় ঘোষণার দুই আসামি উপস্থিত ছিলেন। তাদের মধ্যে আসামি জসিমকে মৃত্যুদণ্ড দেন আদালত।’

আদালত সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ২৯ মার্চ সীতাকুণ্ড উপজেলার কুমিরা এলাকায় কাঠ কুড়াতে গিয়ে নিখোঁজ হন শারমিন আক্তার। ঘটনার পরদিন কুমিরা রেলস্টেশন এলাকায় তার মরদেহ পাওয়া যায়। এ ঘটনায় নিহতের মেয়ে বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলাটির তদন্তে ওঠে আসে ধর্ষণের পর হত্যা করা হয় শারমিনকে। পরে মামলাটিতে পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ। আদালত পুলিশের দেওয়া অভিযোগপত্র গ্রহণ করে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। মামলাটিতে ১৫ জন সাক্ষ্য দেন। এরপর আইনিপ্রক্রিয়া শেষে বৃহস্পতিবার রায় ঘোষণা করেন আদালত।

পূর্বপশ্চিমবিডি/জিএস

চট্টগ্রাম,ধর্ষণ-হত্যা,মৃত্যুদণ্ড
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close