• সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

কমলগঞ্জে ভোক্তা অধিদপ্তরের অভিযানে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশ:  ২০ জানুয়ারি ২০২২, ১৭:৩৬
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

মৌলভীবাজারের কমলগঞ্জে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার কার্যালয়ের অভিযানে বিভিন্ন অনিয়মের দায়ে ৪টি প্রতিষ্ঠানকে ভোক্তা আইনে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার হাসপাতাল রোড, মুন্সিবাজার, বড় মসজিদ রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, হোটেল-রেষ্টুরেন্ট, ফার্মেসীসহ অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার কার্যাালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন অভিযান পরিচালনা করেন। এবং র‌্যাব-৯ এর একটি টিম অভিযানে সহায়তা করেন।

এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করা, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রয় করা, পোড়া তেল ব্যবহার করে খাদ্য পণ্য তৈরি করা, ক্রয় ভাউচার সংরক্ষণ না করা, অতিরিক্ত দামে খাদ্য পণ্য বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে হাসপাতাল রোডে অবস্থিত উত্তম ভেরাইটিজ ষ্টোরকে ১ হাজার ৫’শত টাকা, মুন্সিবাজারে অবস্থিত মা জননী ষ্টোরকে ১ হাজার ৫ শত টাকা, দ্রুব ভেরাইটিজ ষ্টোরকে ১ হাজার ৫ শত টাকা, মসজিদ রোডে অবস্থিত ভাই ভাই হোটেলকে ২ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

সহকারী পরিচালক মো. আল-আমিন জানান, অভিযানে ৪ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৬ হাজার ৫ শত টাকা জরিমানা ও তা আদায় করা হয়। নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।

পূর্বপশ্চিমবিডি/জিএস

কমলগঞ্জ,অধিদপ্তর,জরিমানা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close