• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

ফেনীতে মাদক মামলায় নারীর যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশ:  ২০ জানুয়ারি ২০২২, ১৬:৩৪
ফেনী প্রতিনিধি

ফেনীতে মাদকের মামলায় এক নারীর যাবজ্জীবন কারাদণ্ডের রায় ঘোষণা করেছে আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুরে ফেনীর অতিরিক্ত দায়রা জজ সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফ এ রায় ঘোষণা করেছেন। আদালতে রায় ঘোষণার সময় আমামি অনুপস্থিত ছিলেন।

জানা গেছে, যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত ওই নারীর নাম সুমি আক্তার (৩৬)। তিনি কুমিল্লার লাকসাম উপজেলার সাতবাড়ীয়া এলাকার জয়নাল আবদীনের স্ত্রী। তবে বসবাস করতেন চট্টগ্রামের চাঁদগাও থানার বালির হাট ফুল মিয়ার ভাড়া বাসায়।

আদালত সূত্র জানায়, ২০১০ সালের ২৩ জুন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদর উপজেলার ফতেহপুর স্টার লাইন সিএনজি ফিলিং ষ্টেশনের পাশে থেকে ২৮ বোতল আমদানি নিষিদ্ধ ভারতীয় ফেনসিডিলসহ সুমি আক্তারকে গ্রেপ্তার করে। এ ঘটনায় ফেনীর মাদকদ্রব্য অধিদপ্তরের পরিদর্শক আবু বকর ছিদ্দিক বাদী হয়ে মাদকদ্রব্য আইনে ফেনী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। বাদী নিজেই মামলার তদন্ত কর্মকর্তা হিসেবে একই বছরের ১১ জুলাই আদালতে সুমি আক্তারের বিরুদ্ধে অভিযোপত্র দাখিল করেন।

আদালতের ব্র্যাঞ্চ সহকারী রাজেন্দ্র কুমার ভৌমিক মাদকের মামলায় সুমি আক্তার নামে এক নারীর যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদানের সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, আদালত থেকে জামিনে ছাড়া পাওয়ার পর থেকে আসামি সুমি আক্তার পলাতক রয়েছেন। তিনি যে দিন আদালতে স্বেচ্ছায় আত্মসমর্পণ করবেন অথবা গ্রেপ্তার হবেন, তখন থেকে ঘোষিত রায় কার্যকর হবে।


পূর্বপশ্চিমবিডি/এএন

ফেনী,নারী,যাবজ্জীবন কারাদণ্ড
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close