• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

উল্লাপাড়ায় কবর থেকে ১৬ কঙ্কাল চুরি

প্রকাশ:  ১৯ জানুয়ারি ২০২২, ২০:০৭
সিরাজগঞ্জ প্রতিনিধি

রাতের অন্ধকারে কবর থেকে কঙ্কাল চুরি করে নিয়ে গেলেন সংঘবদ্ধ চোরেরদল। ঘটনাটি ঘটেছে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলঙ্গা ইউনিয়নের নাইমুড়ি গ্রামে।

সোমবার (১৭ জানুয়ারি) বাদ আছর নাইমুড়ী গ্রামের মৃত বদিউজ্জামান তালুকদারের স্ত্রী মরহুমা হালিমা খাতুনকে (৭৬) কবরস্থানের দাফন কাজ সম্পন্ন করতে গিয়ে বিষয়টি জানা যায়।

গ্রামবাসী জানান, নাইমুড়ি গ্রামের মৃত বদিউজ্জামান এর স্ত্রী মরহুমা হালিমা খাতুনকে দাফন করতে গিয়ে দেখতে পাই ২ বছর আগে মৃত্যুবরণকারী ১৬টি কবর খোঁড়া। পরে এলাকার লোকদের বিষয়ে সন্দেহ হলে একটা কবর খুড়ে দেখতে পায় কবরে কঙ্কাল নেই। এরপর বাকি ১৫টি কবর খুড়লে কোনটিতেই মৃত ব্যক্তিদের লাশ কঙ্কাল পাওয়া যায় না। এলাকাবাসীর ধারনা কিছুদিন আগে সংঘবদ্ধ চোর এসব কবর থেকে কঙ্কাল চুরি করেছে।

এ বিষয়ে নাউমুড়ী রুয়াপাড়া সম্মিলিত কবরস্থান কমিটির সভাপতি আব্দুল মান্নান তালুকদারের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি সংবাদ পেয়ে কবরস্থানে গিয়ে নিশ্চিত হয়েছি। বিষয়টি অত্যান্ত দুঃখ জনক। পরবর্তীতে এ ধরনের ঘটনার পুনরাবিত্তি যাতে না ঘটে সে বিষয়ে কবরস্থান কমিটি পক্ষ থেকে কঠোর নজরদারির ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে সলঙ্গা সলঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নাইমুড়ি গ্রামের বাসিন্দা আকমল হোসেন বাদশা বলেন, এমন ঘটনায় আমরা মর্মাহত। কবরস্থানে গিয়ে নিশ্চিত হয়ে বিষয়টি প্রশাসনকে অবহিত করেছি। চোর চক্রকে ধরার জন্য কবরস্থানে পাহাড়ার ব্যবস্থা করা হয়েছে। আর এমন ঘটনা ঘটবে না বলে আমরা আশা করছি।

এ বিষয়ে সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানিকে একাধিক বার ফোন করলে তিনি ফোন রিসিভ না করায় তার মন্তব্য নেয়া সম্ভব হয়নি।


পূর্বপশ্চিমবিডি/জিএস

উল্লাপাড়া,কঙ্কাল চুরি,সিরাজগঞ্জ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close