• রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

স্বয়ং প্রধানমন্ত্রীর সঙ্গে নির্বাচন করেছি: তৈমূর

প্রকাশ:  ১৮ জানুয়ারি ২০২২, ১২:৪৯ | আপডেট : ১৮ জানুয়ারি ২০২২, ১২:৫২
পূর্বপশ্চিম ডেস্ক

‘নির্বাচনটা করেছি সরকারের লগে, আইভীর লগে না। স্বয়ং প্রধানমন্ত্রীর সঙ্গে নির্বাচন করেছি। নির্বাচনের সময় আমার মাইকম্যান, পোস্টার লাগানো লোক ধরে নিয়ে যায় গা। গাড়ির ড্রাইভার, আমার লোকজনকে ধরে নিয়ে যায় গা। নির্বাচনে বাইরে কোনো সহিংসতা হয়নি। কিন্তু পুলিশ প্রশাসন আমার ওপর অহেতুক অনেক নির্যাতন করছে। এই হয়রানির কারণে আমার লোকজন ভয়ে পেয়ে গেছে, নাইলে তারা মাঠে থাকতো। আমার লোক ভোট দিতে আসতে পারতো।’

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দেশের একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে কথাগুলো বলছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর কাছে ৬৬ হাজার ৫৩৫ ভোটের ব্যবধানে পরাজিত স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকার।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কাউন্সিলর বিষয়ে প্রধানমন্ত্রী মাথায় ঘামান নাই। মেয়র পদ নিয়ে মাথা ঘামাইছেন। এই এলাকা মাকছুদুল (তার ছোট ভাই) দিয়ে পরিচিত, নাকি আমারে দিয়েও পরিচিত? মাকছুদুল এতো ভোট পায়, আমি এতো কম ভোট পাই কেমনে? আমি তো ওরে ঢোকাইছি এই লাইনে। ও তো আমাকে ঢোকায় নাই। সরকার প্রভাব বিস্তার না করলে কোনো প্রার্থীর সামনে থেকে তার ব্যক্তিগত স্টাফ ধরে নিয়ে যায়?

রাজনীতি নিয়ে পরিকল্পনা কী জানতে চাইলে তৈমুর আলম খন্দকার বলেন, দলীয় পদ হারিয়েছি, এটা নিয়ে আমার কোনো আফসোস নেই। নির্বাচনে আমি যখন হেঁটে গিয়েছি, তখন শত শত মানুষ আমার পেছনে হেঁটেছে। অতএব পদ হারানোয় আমি মনঃক্ষুণ্ন নই। পদ ফিরে পাওয়ার জন্য আমি কোনো চেষ্টাই করবো না, এটা দলের ইচ্ছা। আমি জনতার তৈমুর, জনতার সঙ্গেই থাকতে চাই। রাজনীতি করতে গেলে পদের প্রয়োজন হয় না। একটা স্বচ্ছ ইমেজ ও নিজস্ব জনবল থাকতে হয়। এই দু’টো আমার আছে। আমি জনগণের পক্ষে কথা বলবো। দল যদি আমাকে রাখে ভালো, না রাখলে আরো ভালো। দলের কাছে আমাকে রাখার জন্য কোনো আবেদন করবো না।

নির্বাচনে পরাজয়ের কারণ কী জানতে চাইলে তিনি বলেন, প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপের কারণে আমার পরাজয় হয়েছে। পুলিশ ও প্রশাসন দিয়ে আমাকে বিভিন্নভাবে হয়রানি করছেন। ঠান্ডা মাথায় আমাকে নির্বাচনটা করতে দেননি। আর ত্রুটিযুক্ত ইভিএমের মাধ্যমে ভোট ডাকাতি করা হয়েছে। আগে ইভিএমকে মানুষ বলতো চুরির বাক্স। এখন সেই ইভিএমকে ডাকাতির বাক্স হিসেবে মনে করে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

তৈমুর আলম খন্দকার,স্বতন্ত্র প্রার্থী,সাক্ষাৎকার,প্রধানমন্ত্রী,নির্বাচন,নাসিক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close