• সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

বেনাপোল দিয়ে দেশে ফিরলো করোনা আক্রান্ত দুই রোগী

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০২২, ১৭:২১
বেনাপোল প্রতিনিধি

বেনাপোল চেকপোস্ট দিয়ে করোনা পজিটিভ নিয়ে দেশে ফিরেছে হাবিবুর রহমান (৬০) ও হাবিবুল্লাহ সোহান নামে (৩০) দুইজন বাংলাদেশি পাসপোর্টযাত্রী। তাদের সাথে থাকা এটেন্টডেন্স কামাল হোসেন এর রিপোর্ট নেগেটিভ এসেছে।

বুধবার (৫ জানুয়ারি) বেলা ১২টার দিকে ভারত থেকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে আসলে স্বাস্ব্য বিভাগ তাদের কাগজপত্র এবং পরীক্ষা নিরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত করে।

করোনা পজিটিভ দুই জন হলেন, ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার হাবিবুর রহমান (পাসপোর্ট নং ইএফ-০২৬৭১৭৭), একই জেলার হাবিবুল্লাহ সোহন (পাসপোর্ট নং এ-০১৮৪৯৪০৬) ও তাদের সাথে থাকা কামাল হোসেন (পাসপোর্ট নং এ-০০৭০৪২৯৬)।

বেনাপোল ইমিগ্রেশন এর স্বাস্থ্য বিভাগ করোনা পজিটিভ দুই জন ও তাদের সাথে থাকা এটেন্টডেন্স কামাল হোসেনকে যশোর আইসোলেশনে ভর্তির জন্য বিশেষ ব্যবস্থায় বেনাপোল থেকে নিয়ে যাওয়া হয়েছে। যশোর ২৫০ শষ্যা জেনারেল হাসপাতালের রেডজোনে তাদের ভর্তি করা হবে। সেখানে তাদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাজু বলেন, দুইজন ভারতে চিকিৎসা শেষে করোনা পজিটিভ নিয়ে দেশে ফিরেছে। তাদের ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষ করা হয়েছে এবং উর্ধতন কর্মকর্তাদের বিষয়টি অবগত করা হয়েছে।

বেনাপোল চেকপোস্টে কর্মরত স্বাস্থ্য বিভাগের ডাক্তার সুব্রত বলেন, ভারত থেকে ফেরত আসা পাসপোর্ট যাত্রীদের বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগ পরীক্ষা নিরীক্ষা শেষে ছাড়পত্র দিচ্ছে। কারোর শরীরে করোনা শনাক্ত হলে তাকে যশোর আইসোলেসনে ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখা হবে। ১৪ দিন শেষে তাকে আবার পরীক্ষা শেষে বাড়িতে যাওয়ার অনুমতি প্রদান করা হবে। যদি তার শরীরে আর কোনো উপসর্গ না থাকে।

আর পুনরায় করোনা পজিটিভ বা ওমিক্রনের উপসর্গ ধরা পড়লে আবারও তাকে ১৪ দিন রাখা হবে। সেখানে আরো অধিকতর পরীক্ষা নিরীক্ষা করে দেখা হবে তাদের শরীরে ওমিক্রন জীবানু আছে কিনা। তার পর তাদের বাড়ি যাওয়ার অনুমতি প্রদান করা হবে।


পূর্বপশ্চিমবিডি/জিএস

বেনাপোল,করোনা আক্রান্ত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close