• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

ইসির অনুরোধের পরও নির্বাচনের মাঠে এমপি আব্দুল হাই

প্রকাশ:  ০৩ জানুয়ারি ২০২২, ২২:২৫
অনলাইন ডেস্ক

নির্বাচনী আইন অমান্য করে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের পক্ষে সভা সমাবেশের অভিযোগ উঠেছে ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য মো. আব্দুল হাইয়ের বিরুদ্ধে।

গত ২৮ ডিসেম্বর জেলা নির্বাচন কর্মকর্তা আবদুস ছালেক স্বাক্ষরিত চিঠিতে সংসদ সদস্য আব্দুল হাইকে নির্বাচনে প্রার্থীদের প্রচারে অংশ নেওয়া থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়। কিন্তু সেই অনুরোধ অগ্রাহ্য করে আব্দুল হাই সভা-সমাবেশ করে যাচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

সম্পর্কিত খবর

    আগামী ৫ জানুয়ারি এ উপজেলার ১২ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

    স্থানীয়রা জানান, সোমবার বিকেলেও শৈলকুপা উপজেলার ফুলহরি ইউনিয়নের বেড়বাড়ি কাজিপাড়া মোড় ও ফুলহরি বাজারে নির্বাচনী সমাবেশে উপস্থিত থেকে বক্তৃতা করেছেন আব্দুল হাই। দিনের অধিকাংশ সময় ওই এলাকার বিভিন্ন এলাকায় নৌকার পক্ষে প্রচারণায় অংশ নেন তিনি।

    নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক বাসিন্দা বলেন, 'তফসিল ঘোষণার পর থেকেই এমপি দলীয় প্রার্থীর পক্ষে প্রকাশ্যে সভা সমাবেশ করে ভোটের প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এর আগে শনিবার সন্ধ্যায়ও তিনি শৈলকুপা উপজেলার আবাইপুর ইউনিয়নের হাট ফাজিলপুর বাজারে এক নির্বাচনী সভায় প্রধান অতিথি ছিলেন।’

    এসময় তিনি বলেন, ‘আপনারা ভয় পাবেন না। নিষেধাজ্ঞার পরও আমি আপনাদের মাঝে এসেছি।’

    সোমবার উপজেলার ফুলহরি ইউনিয়নের আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. আওলাদ হোসেন রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন।

    তিনি অভিযোগে উল্লেখ করেছেন, ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই নির্বাচনী বিধি ভেঙে বাড়ি বাড়ি গিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পক্ষে ভোট চাচ্ছেন। সে কারণে সাধারণ ভোটাররা ভয়ের মধ্যে রয়েছে। ৫ জানুয়ারি ভোটের দিন সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে রিটার্নিং কর্মকর্তার কাছে অনুরোধ করেন এই প্রার্থী।

    এর আগে ১২ ডিসেম্বর শৈলকুপা উপজেলার আবাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী মো. হেলাল প্রধান নির্বাচন কমিশনারের কাছেও অভিযোগ করেন, আব্দুল হাই নির্বাচনী বিধি প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোক্তার হোসেন মৃধার পক্ষে সভা-সমাবেশ করছেন।

    এ বিষয়ে শৈলকুপা উপজেলার রিটার্নিং কর্মকর্তা শামীম আহম্মেদ খানকে ফোন করা হলে তিনি এ বিষয়ে কথা বলে অপারগতা প্রকাশ করে ফোন কেটে দেন।

    সংসদ সদস্য আব্দুল হাইয়ের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

    পিপি/জেআর

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close