• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

হাতকড়াসহ আসামি পলায়ন, দুই পুলিশ সদস্য বরখাস্ত

প্রকাশ:  ০১ জানুয়ারি ২০২২, ২০:১৯
বরিশাল প্রতিনিধি

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে হাতকড়াসহ আসামি পালানোর ঘটনায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের দুই সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শনিবার (১ জানুয়ারি) দুপুরে দায়িত্বে অবহেলার অভিযোগে ওই দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়।

সাময়িক বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা হলেন-পুলিশ লাইন্সের নায়েক মশিউর রহমান ও কনস্টেবল সজল ঘরামি।

এর আগে সকালের দিকে হাসপাতাল থেকে হাতকড়াসহ পালিয়ে যান মাসুদ খান নামের চুরি মামলার এক আসামি। তার পাহারার দায়িত্বে ছিলেন ওই দুই পুলিশ সদস্য। পালিয়ে যাওয়া মাসুদ খান বরিশাল নগরীর হাটখোলা এলাকার হারুন খানের ছেলে।

জানা গেছে, বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) নগরীতে একটি চুরির ঘটনায় স্থানীয় জনতার হাতে আটক হন মাসুদ খান। তাকে আটক করে গণধোলাই দেন স্থানীয় জনতা। তাকে উদ্ধার করে আহত অবস্থায় শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে পুলিশ।

শনিবার সকালে ওই ব্যক্তি পুলিশের চোখ ফাঁকি দিয়ে হাতকড়াসহ হাসপাতাল থেকে পালিয়ে যান। মাসুদ খানের পাহারায় দায়িত্বে নিয়োজিত ছিলেন পুলিশ লাইন্সের নায়েক মশিউর রহমান ও কনস্টেবল সজল ঘরামি।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান জানান, ওই দুই পুলিশ সদস্য দায়িত্ব ও কর্তব্য পালনে চরম অবহেলা করেছেন ও ব্যর্থতার পরিচয় দিয়েছেন। এ কারণে তাদের সাময়িক বরখাস্ত ও তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলার প্রক্রিয়া চলছে।

পাশাপাশি কোতায়ালি থানা পুলিশকে দ্রুততম সময়ের মধ্যে পালিয়ে যাওয়া আসামিকে গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

বরিশাল,বরখাস্ত,দুই পুলিশ,হাতকড়া,আসামি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close