• সোমবার, ১৬ মে ২০২২, ২ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

রাজবাড়ীতে অপহরণ মামলায় দুই যুবকের যাবজ্জীবন

প্রকাশ:  ১৪ ডিসেম্বর ২০২১, ১৯:৩১
রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীতে স্কুলছাত্র অপহরণ মামলায় দুই যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেন আদালত।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুরে রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক শারমিন নিগার এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, পাঁচুরিয়া ইউপির মুকুন্দিয়া গ্রামের সিরাজ মীরের ছেলে জাহিদ মীর (১৯) ও ছোট ভাকলা ইউপির আব্দুল ছাত্তারের ছেলে নুরু (২০)।

জানা গেছে, ২০০৮ সালের ৫ ফেব্রুয়ারি সদর উপজেলার পাঁচুরিয়া ইউনিয়নের মুকুন্দিয়ায় স্কুল থেকে ফেরার পথে নাইমকে বাড়ি পৌঁছে দেওয়ার কথা বলে বাইসাইকেলে তুলে নিয়ে যায় জাহিদ মীর (১৯) ও নুরু (২০)। এরপর ওই শিশুর পরিবারের কাছে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

পরদিন ৬ ফেব্রুয়াবি নাইমকে গোয়ালন্দের দৌলতদিয়া ঘাট এলাকায় টাকা নিয়ে ফেরত দেওয়া হয়। এ ঘটনায় শিশু নাইম মুকুন্দিয়া গ্রামের সিরাজ মীরের ছেলে জাহিদ মীরকে চিনে ফেলার কথা জানায়। পরে ওই দিনই শিশুটির চাচা মো. নুর মোহাম্মদ তালুকদার বাদী হয়ে রাজবাড়ী থানায় মামলা করেন।

রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট উমা সেন জানান, স্বাক্ষ্য প্রমাণ শেষে শিশু নাঈম অপহরণ মামলায় রায় হয়েছে। রায়ে আসামি জাহিদ ও নুরুর যাবজ্জীবন করাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ছয় মাসের করাদণ্ড দেন আদালত। এ সময় আদালতে আসামি জাহিদ উপস্থিত ছিলেন। অপর আসামি নুরু পালাতক রয়েছে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

যাবজ্জীবন,যুবক,রাজবাড়ী,মামলা,অপহরণ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close