• বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮
  • ||

ধামরাইয়ে দখলদারদের হাতে জিম্মি দুই ভাইয়ের জমি

প্রকাশ:  ২৭ নভেম্বর ২০২১, ২০:৩৩
ধামরাই (ঢাকা) প্রতিনিধি

মা ও নানীর কাছ থেকে জমি পেয়েছিলেন দুই ভাই জুয়েল ও শাকিল। কিন্তু সেই জমিতে নজর পড়ে দখলদারের। নিজের জমি বিক্রির সঙ্গে সঙ্গে ভুয়া দলিল বানিয়ে বিক্রি করেন সেই দুই ভাইয়ের জমিও। এখন মালিক হয়েও নিজেদের জমিতে ঢুকতে পারছেন না তারা।

এ ঘটনায় আইনী প্রক্রিয়া চলমান থাকলেও দখলদাররা জমিটি হাতিয়ে নেয়ার পায়তারা ও দুই ভাইকে নানা হুমকি ধমকি দিচ্ছে বলে অভিযোগ তাদের বাবা মো: রফিকুল ইসলামের।

ঘটনাটি ঘটেছে ঢাকার ধামরাইয়ের গাঙ্গুটিয়া ইউনিয়নের গান্ধুলিয়া এলাকায়। জমিটির মালিক জুয়েল ও শাকিল একই ইউনিয়নের চারিপাড়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

অভিযুক্তরা হলেন, একই এলাকার মৃত চাঁন মিয়ার ছেলে রাজা মিয়া, রাজা মিয়ার ছেলে শরীফুল ইসলাম।

খোঁজ নিয়ে জানা যায়, ওয়ারিশ সূত্রে মালিক হয়ে সোনাবান বানু ১৯৭২ সালের ৩রা অক্টোবর তার ১৪ শতাংশ জমিটি ১০০৩৪ নং দলিলমতে বিক্রি করেন জহির উদ্দিন ও তার স্ত্রী রেজিয়া খাতুনের কাছে। জমিটির দাগ নং- (এসএ- ১২২, আরএস- ১৪৪), খতিয়ান- ৭৭ ও মৌজা চারিপাড়া। পরে জহির উদ্দিন মারা গেলে রেজিয়া খাতুন ও তার মেয়ে জুলেখা বেগমের জমি লিখে দেন দুই ভাই জুয়েল ও শাকিলের নামে। তবে সেই জমিতে ঢুকতে পারছেন না তারা।

অভিযোগ করে দুই ভাইয়ের বাবা রফিকুল ইসলাম বলেন, ‘আমার স্ত্রী ও শ্বাশুড়ি ক্রয়সূত্রে ও উত্তরাধিকার সূত্রে পাওয়া তাদের জমি আমার দুই ছেলেকে লিখে দিয়েছে। কিন্তু তাদেরকে নিজেদের জমিতে ঢুকতে দিচ্ছে না দখলদাররা। এই ঘটনায় নানান দফতরে ঘুরেও আমি কারো সহায়তা পাচ্ছি না। শারীরিক অসুস্থতার কারণে আমি সবখানে যেতেও পারি না। আমি প্রধানমন্ত্রীর সহযোগীতা চাই।’

এ বিষয়ে জানতে অভিযুক্তদেরকে বারবার ফোন করা হলেও তারা ফোন ধরেননি।

পূর্বপশ্চিমবিডি/এআই

ধামরাই
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close