• শনিবার, ২২ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮
  • ||

খুনের ৩ দিন আগে সন্ত্রাসীদের তালিকা দিয়ে গেছেন কাউন্সিলর সোহেল

প্রকাশ:  ২৭ নভেম্বর ২০২১, ১৫:০৩
কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় নিজ কার্যালয়ে সন্ত্রাসীদের গুলিতে খুন হওয়ার তিন দিন আগে ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র সৈয়দ মো. সোহেল সন্ত্রাসীদের একটি নামের তালিকা দিয়ে গেছেন। তিনি নিজের প্রাণনাশের শঙ্কাও করছিলেন। কুমিল্লা মহানগর আওয়ামী লীগের নেতাদের কাছে সেই শঙ্কার কথাও জানিয়েছিলেন তিনি।

কাউন্সিলর সোহেল সন্ত্রাসীদের তালিকা তৈরি করেছিলেন বলে জানিয়েছেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত। তিনি বলেন, হত্যাকাণ্ডের দিন তিনেক আগে কাউন্সিলর সোহেল সন্ত্রাসীদের মোবাইল নম্বর ও তাদের কার বিরুদ্ধে কি মামলা রয়েছে এমন একটি তালিকা করে আমাকে দেন। সোহেল বলেছিলেন তালিকায় থাকা সন্ত্রাসীদের বিরুদ্ধে অতিরিক্ত পুলিশ সুপার ও কুমিল্লা জেলা পুলিশ সুপারকে অবহিত করতে। কারণ সোহেল শঙ্কা প্রকাশ করেছিলেন তালিকায় থাকা সন্ত্রাসীরা যেকোনও সময় তার ক্ষতি করতে পারে।

তালিকা পাওয়ার পর কোনও ব্যবস্থা নিয়েছেন কিনা এমন প্রশ্নে আরফানুল হক রিফাত বলেন, আমরা আলাপ আলোচনা করেছি। তবে এত দ্রুত এমন কিছু হবে তা স্বপ্নেও ভাবিনি। আমরা এই ঘটনায় দায়ীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টিন্তমূলক শাস্তির দাবি জানাই।

গত সোমবার (২২ নভেম্বর) নিজ কার্যালয়ে সন্ত্রাসীদের গুলিতে প্রাণ হারান কাউন্সিলর সোহেল ও তার সহযোগী হরিপদ সাহা। এ সময় আরও চার জন গুলিবিদ্ধ হন। তারা বর্তমানে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। জোড়া খুনের ঘটনায় বুধবার (২৪ নভেম্বর) কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন সুমন (৩২) নামে একজনকে গ্রেফতার করে পুলিশ। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) চান্দিনা থেকে মাসুম নামে আরও এক আসামিকে গ্রেফতার করা হয়। এদিকে কুমিল্লায় কাউন্সিলর সোহেলসহ জোড়া খুনের ঘটনায় এজহার নামীয় আসামি মাসুমের সাত দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। আদালত আবেদন গ্রহণ করেছে।

পূর্বপশ্চিমবিডি/আর

কাউন্সিলর সোহেল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close