• রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাকে জাহাঙ্গীরের ফোন, ‘আমি নাকি গ্রেপ্তার হচ্ছি’

প্রকাশ:  ২৫ নভেম্বর ২০২১, ২১:৫৪
নিজস্ব প্রতিবেদক

আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন এক কর্মকর্তার মোবাইল ফোনে বুধবার দুপুরে একটি কল আসে। নম্বরটি দেখে তিনি একটু নড়েচড়ে বসেন। অতঃপর ওপাশ থেকে জানতে চাওয়া, ‘ভাই, কেমন আছেন? আমি তো ভালো নেই। চারিদিকে শুনছি আমি যখন-তখন গ্রেপ্তার হচ্ছি। আপনাদের কোনো নির্দেশ এসেছে কি না? তাহলে ধরেই ফেলা হবে?’

উদ্বিগ্ন কণ্ঠের কথাগুলো গাজীপুরের সিটি মেয়র জাহাঙ্গীর আলমের। আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন ওই কর্মকর্তার কাছে ফোন দিয়ে এভাবেই তার গ্রেপ্তার আশঙ্কার কথা জানতে চান।

সম্পর্কিত খবর

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধ নিয়ে কটূক্তি করার অভিযোগে গত শুক্রবার (১৯ নভেম্বর) আওয়ামী লীগ থেকে তাকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। তিনি গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। একই সঙ্গে দলে তার প্রাথমিক সদস্যপদও বাতিল করা হয়। ওই দিন রাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে স্থানীয় সরকার বিভাগকে চিঠি দেন।

    বহিষ্কারের পর থেকে মেয়র জাহাঙ্গীর আর সিটি করপোরেশন কার্যালয়ে যাননি। তিনি তার বাড়িতেই অবস্থান করেন। তার মেয়র পদ থাকা নিয়ে আগে থেকেই সংশয়ে ছিলেন। তবে বুধবার তার মধ্যে প্রবল গ্রেপ্তার আতঙ্ক তৈরি হয় বলে জানা গেছে।

    এদিকে বৃহস্পতিবার জাহাঙ্গীর আলম মেয়র পদ থেকে বরখাস্ত হয়েছেন। স্থানীয় সরকার মন্ত্রণালয় সূত্র জানায়, জায়গা দখলসহ বিভিন্ন অভিযোগে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে অনেক অভিযোগ পেয়েছে মন্ত্রণালয়। তাই তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আর সিটি করপোরেশনে তিন সদস্যের প্যানেল মেয়র গঠন করা হয়েছে।

    জাহাঙ্গীরের ফোন সম্পর্কে জানতে চাইলে নাম প্রকাশ না করার শর্তে আইনশৃঙ্খলা বাহিনীর ওই কর্মকর্তা জানান, জাহাঙ্গীর তাকে ফোন করে জানতে চান তিনি গ্রেপ্তার হচ্ছেন কি-না।

    তবে তিনি জবাব দেননি। ওই কর্মকর্তা বলেন, ‘আমি তার প্রশ্নের কোনো জবাব দিইনি। এ সময় তিনি (জাহাঙ্গীর) নিজেই বলেন- ‘শুনছি আমাকে যখন-তখন গ্রেপ্তার করা হবে। আমি এখন কী করতে পারি?’ এ প্রশ্নেরও কোনো উত্তর না দিয়ে ফোন রেখে দেন কর্মকর্তাটি।

    অন্য প্রশ্নের জবাবে আইনশৃঙ্খলা বাহিনীর এই কর্মকর্তা বলেন, ‘জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলা হয়েছে। তাকে অবশ্যই আইনের আওতায় আসতে হবে।’

    পূর্বপশ্চিমবিডি/এসএস

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close