• রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

হাফ পাসের আন্দোলনে শিক্ষার্থীদের পুলিশের ধাওয়া

প্রকাশ:  ২৫ নভেম্বর ২০২১, ১৫:২৫
চট্টগ্রাম প্রতিনিধি

গণপরিবহনে হাফ ভাড়ার দাবিতে চট্টগ্রামে শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশ বাধা দিয়েছে। শিক্ষার্থীরা মিছিল করে সড়কে অবস্থান নেওয়ার চেষ্টা করলে পুলিশ ধাওয়া দিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুর সোয়া ১২টার দিকে নগরীর দুই নম্বর গেট এলাকায় এ ঘটনা ঘটে।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের চট্টগ্রাম মহানগরের সভাপতি রায়হান উদ্দিন বলেন, সাধারণ শিক্ষার্থীদের নিয়ে দুই নম্বর গেটে আমাদের একটি কর্মসূচি ছিল। আমাদের পুলিশ কর্মসূচি করতে নিষেধ করে। মিছিলের প্রস্তুতি নেওয়ার সময় পুলিশে আমাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।

তিনি আরো বলেন, যেকোনো আন্দোলন করার অধিকার তো আমাদের আছে। তাই আমরা মিছিল করার প্রস্তুতি নিচ্ছিলিাম। এ সময় পুলিশ সেখান থেকে ধাওয়া দিয়ে চারজনকে আটক করে থানায় নিয়ে যায়।

তিনি বলেন, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের চট্টগ্রাম নগরের যুগ্ম আহ্বায়ক সাইফুর রুদ্র, নগর সমজাতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাংগঠনিক সম্পাদক মিরাজ উদ্দিন, পটিয়ার সরকারি কলেজের শিক্ষার্থী জাহিদুল রাফী ও সাধারণ শিক্ষার্থী জামসেদুল হক রিফাতকে আটক করে পুলিশ থানায় নিয়ে গেছে। বেলা সোয়া ২টা পর্যন্ত তারা থানায় আছে।

চট্টগ্রাম মেট্রাপলিটন পুলিশের পাঁচলাইশ জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার শহীদুল ইসলাম বলেন, দুই নম্বর গেইটে তাদের মিছিল করতে নিষেধ করা হয়েছিল। এরপরও তারা মিছিল করতে চেষ্টা করে। এছাড়া তারা মিছিল নিয়ে রাস্তার মাঝে বসে পড়ার চেষ্টা করে। তাই পুলিশ তাদের ধাওয়া দিয়ে সরিয়ে দিয়েছে। ঘটনাস্থল থেকে জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে থানায় আনা হয়েছে। আমারা তাদের জিজ্ঞাসাবাদ করছি।


পূর্বপশ্চিমবিডি/জিএস

হাফ পাস,আন্দোলন,শিক্ষার্থী,পুলিশ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close