• বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮
  • ||

ইউপি চেয়ারম্যান পদে এবার তৃতীয় লিঙ্গের ঋতু

প্রকাশ:  ২১ নভেম্বর ২০২১, ১৩:০২
কালীগঞ্জ প্রতিনিধি

সারা দেশে নির্বাচনী উৎসব চলছে। আর এই উৎসবে নতুনমাত্রা যোগ করেছে তৃতীয় লিঙ্গের চেয়ারম্যান প্রার্থী। ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ৬নং ত্রিলোচনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করছেন তৃতীয় লিঙ্গের নজরুল ইসলাম ঋতু। তার প্রতীক আনারস।

আগামী ২৮ নভেম্বর উপজেলার ১১ ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান পদে আরও নির্বাচন করছেন নৌকা প্রতীক নিয়ে নজরুল ইসলাম ছানা ও হাতপাখা প্রতীক নিয়ে মাহবুবুর রহমান। নজরুল ইসলাম ঋতু উপজেলার ত্রিলোচনপুর ইউনিয়নের দাদপুর গ্রামের মৃত আব্দুল কাদেরের সন্তান। তার আরও তিন ভাই ও তিন বোন রয়েছে। তিন ভাই ঢাকায় থাকেন ও বোনদের বিয়ে হয়ে গেছে।

রোববার (২১ নভেম্বর) তৃতীয় লিঙ্গের চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলাম ঋতু জানান, জন্মের পর তৃতীয় লিঙ্গ প্রকাশ পাওয়ার পর ৫ বছর বয়সে তাকে গ্রাম ছেড়ে ঢাকায় চলে যেতে হয়। সামান্য লেখাপড়া করলেও সামাজিক নানা প্রতিবন্ধকতায় প্রাথমিকের গণ্ডি আর পেরোনো হয়নি। ছোটবেলা থেকেই ঢাকার ডেমরা থানায় তার দলের গুরুমায়ের কাছেই বেড়ে ওঠা। এখন তার বয়স ৪৩ বছর।

তিনি আরও বলেন, এলাকার মানুষ আমাকে ভালোবেসে দাঁড় করিয়েছে। ভোটে জয়ী বা পরাজিত হলেও জীবনের বাকিটা সময় নিজ গ্রামসহ ইউনিয়নবাসীর সেবা করে যাব। শত্রুতা করে নির্বাচনী এলাকায় পোস্টার টাঙালে ছিঁড়ে ফেলে দিচ্ছেন প্রতিপক্ষরা। তার কর্মী-সমর্থকদের হুমকি ও মারধর করা হচ্ছে বলে তিনি অভিযোগ করেন। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হলে তিনি আশা করছেন বিপুল ভোটে জয়লাভ করবেন।

লাউতলা এলাকার শাহাদত হোসেন রিওন বলেন, এলাকায় যিনি উন্নয়ন করবেন, মানুষের পাশে থাকবেন তাকেই ভোট দেবেন এলাকাবাসী। এই ইউনিয়নে তৃতীয় লিঙ্গের প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করায় আলাদা নির্বাচনে আলাদা মাত্রা যোগ করেছে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সবাই আশা করছেন।

মাহবুব হোসেন নামে আরেকজন বলেন, এই ইউনিয়নে তিন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে নৌকার প্রার্থী নজরুল ইসলাম সানা ও স্বতন্ত্র প্রার্থী তৃতীয় লিঙ্গের নজরুল ইসলাম ঋতুর মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হবে।

কালীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেন জানান, ইতোমধ্যে তিনটি ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ৬নং ত্রিলোচনপুর ইউনিয়নে নজরুল ইসলাম ঋতু নামে একজন তৃতীয় লিঙ্গের প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, আগামী ২৮ নভেম্বর ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ১১ ইউনিয়নের নির্বাচন। চেয়ারম্যান পদে ২৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পূর্বপশ্চিমবিডি/এআই

ঝিনাইদহ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close