• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯
  • ||

কেন্দ্র দখলমুক্ত করতে অস্ত্র-লাঠি হাতে রাস্তায় জনগণ

প্রকাশ:  ১১ নভেম্বর ২০২১, ১৮:৩০
মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুর গাংনী উপজেলার মটমুড়া ইউনিয়নের সিন্দুরকৌটা গ্রামের সিন্দুর কৌটা প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র দখলমুক্ত করতে অস্ত্র-লাঠি হাতে রাস্তায় নেমেছিলেন নারী-পুরুষ এমনকি শিশুরা। এসব দেখে কেন্দ্র দখল করতে আসা আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর ক্যাডাররা পালিয়ে যায়।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।

সম্পর্কিত খবর

    স্থানীয়দের অভিযোগ, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবুল হাশেমের লোকজন সকাল থেকেই ভোট কেন্দ্র দখলের পাঁয়তারা করেন। বিষয়টি সাধারণ ভোটারদের মধ্যে ছড়িয়ে পড়ে। ক্যাডার বাহিনীরা পথে পথে ভোটার কেন্দ্রে যেতে বারণ করেন। এক পর্যায়ে তারা কেন্দ্র দখল নিয়ে ব্যালট পেপারে সিল মারা চেষ্টা করলে ক্ষিপ্ত হয়ে ওঠেন গ্রামবাসী। এক পর্যায়ে গ্রামের সাধারণ ভোটাররা লাঠি, রামদা বল্লম নিয়ে বেরিয়ে পড়েন। এসময় ছোট ছোট শিশু ও নারীদের হাতেও লাঠি দেখা যায়।

    স্থানীয় সাধারণ ভোটার রাশেদুল ইসলাম, রোজিনা খাতুন, সুন্নত আলী ও জয়মন বিবিসহ বেশ কয়েকজন জানান, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবুল হাশেমের লোকজন ভোট কেন্দ্র দখল করে ভোট মেরে নেওয়ার চেষ্টা করছিল। তার আগে ভোট কেন্দ্রের বাইরে তারা চরম উত্তেজনা সৃষ্টি করে। গ্রামবাসী তাদের রুখতে এবং ভোট কেন্দ্র ভোটারদের মধ্যে ফিরিয়ে দিতে নিজেরাই ধারালো অস্ত্র ও লাঠি নিয়ে বেরিয়ে পড়েন।

    পরে কোর্ট ইনেসপেক্টর গোলাম মোহাম্মদের নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্সের সদস্য ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইদুর রহমান বিজিবির একটি দল নিয়ে ঘটনাস্থলে হাজির হন। পরে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীরা সদস্যরা সেখানে উপস্থিত হন।

    পূর্বপশ্চিমবিডি/অ-ভি

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close