• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

স্বাভাবিক জীবনে ফিরে আসা জলদস্যুকে কুপিয়ে হত্যা

প্রকাশ:  ০৬ নভেম্বর ২০২১, ১০:২২
কক্সবাজার প্রতিনিধি

আধিপত্য বিস্তার ও পূর্বশত্রুতার জের ধরে কক্সবাজারের মহেশখালীর কালারমার ছড়ায় স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে আত্মসমর্পণ করা (স্বাভাবিক জীবনে ফিরে আসা) জলদস্যু আলা উদ্দিনকে (৩০) কুপিয়ে হত্যা করা হয়েছে।

আলা উদ্দিন কালারমার ছড়া অফিসপাড়ার মোহাম্মদ শাহ ঘোনার মো. লেদুর ছেলে। তিনি ২০১৯ সালে স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে অস্ত্র ও গুলাবারুদ জমা দিয়ে জলদস্যুর জীবন ছেড়ে স্বাভাবিক জীবনে ফেরেন।

শুক্রবার (৫ নভেম্বর) রাত ৯টার দিকে কালারমার ছড়ার অফিসপাড়ায় এ ঘটনা ঘটে।

মহশেখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্র জানায়, কালারমার ছড়ার ছামিরাঘোনায় আধিপত্য বিস্তার ও পূর্বশত্রুতার জের ধরে নিয়ে একদল দুর্বৃত্ত আলা উদ্দিনকে গাড়ি থেকে নামিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চকরিয়ার বদরখালী জেনারেল হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়। সেখানে অবস্থার অবনতি দেখলে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়। কিন্তু চমেক হাসপাতালে নেওয়ার পথে চকরিয়ার ইলিশিয়া এলাকায় তার মৃত্যু হয়।

অন্যদিকে, তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ছামিরা ঘোনা এলাকায় প্রতিপক্ষের একাধিক বসতবাড়িতে লুটপাট করে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন এলাকাবাসীরা। খবর পেয়ে মহেশখালী থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ওসি আব্দুল হাই জানান, আধিপত্য বিস্তার নিয়ে আলা উদ্দিন নামে এক যুবক খুন হয়েছে। এর জের ধরে কিছুলোক ৩টি বসত বাড়িতে আগুন ধরিয়ে দেয়। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।


পূর্বপশ্চিমবিডি/জিএস

জলদস্যু,কুপিয়ে হত্যা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close