• রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

তৃতীয়বারের মতো সাময়িক বরখাস্ত হলেন স্কুলশিক্ষক

প্রকাশ:  ২৭ অক্টোবর ২০২১, ২১:১৪
ঝিনাইদহ প্রতিনিধি
হাফিজুর রহমান

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সলিমুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষক হাফিজুর রহমান তৃতীয়বারের মতো সাময়িক বরখাস্ত হয়েছেন। সলিমুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিদৌরা আক্তার স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানা গেছে।

প্রধান শিক্ষক বিদৌরা আক্তার পত্রে উল্লেখ করেছেন, গত ১৯ সেপ্টেম্বর প্রধান শিক্ষকের কক্ষে যে অপ্রীতিকর ঘটনা ঘটেছিল তাছাড়া তাকে নিয়ে ৪-৫ জন শিক্ষকের সম্মুখে যে কুরুচিপূর্ণ ভাষা প্রয়োগ করেছেন (যা উচ্চারণের অযোগ্য) তা প্রতিষ্ঠান বিরোধী ও চাকরিবিধি লঙ্ঘন হয়েছে।

তার পরিপ্রেক্ষিতে গত ২৪ সেপ্টেম্বর কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্তক্রমে আপনাকে দুইবার কারণ দর্শানো নোটিশ প্রদান করা হয়। উক্ত নোটিশে ৩০ সেপ্টেম্বর ও ৭ অক্টোবর তারিখের জবাব সন্তোষজনক নয়। গত ২০ অক্টোবর কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্তক্রমে ২৩ অক্টোবর থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

পত্রে আরও উল্লেখ করা হয়েছে, বরখাস্তকালীন বিদ্যালয়ে উপস্থিত থাকতে হবে। তবে বিদ্যালয়ের পাঠদান, অতিরিক্ত পাঠদানসহ কোনো কার্যক্রমে অংশগ্রহণ করা যাবে না।

অভিযুক্ত শিক্ষক হাফিজুর রহমান জানান, সাময়িক বরখাস্তের ব্যাপারে তিনি এখনো কোনো চিঠি পাননি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিদৌরা আক্তার জানান, স্কুলটির সভাপতি এমপি। তিনি আসলে সাময়িক বরখাস্তের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসঙ্গত, এর আগে শিক্ষক হাফিজুর রহমান স্কুলের ছাত্রীদের শ্লীলতাহানির অভিযোগে দুইবার সাময়িক বরখাস্ত হয়েছিলেন। সেই সময়ে তার অপরাধের জন্য ক্ষমা চেয়ে মুচলেকা দিয়ে রক্ষা পেয়েছিলেন। এছাড়াও তুচ্ছ বিষয়ে বেধড়কভাবে ১৬ ছাত্রীকে মারপিটে অভিযুক্ত শিক্ষক হাফিজুর রহমানের ঘটনা তদন্তে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়।

পূর্বপশ্চিমবিডি/এসএস

ঝিনাইদহ,শিক্ষক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close