• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮
  • ||

বিরোধীদের হটিয়ে সমাবেশ করলেন মেয়র জাহাঙ্গীর

প্রকাশ:  ২৪ সেপ্টেম্বর ২০২১, ২০:০৫
গাজীপুর প্রতিনিধি

বিরোধীদের হটিয়ে সমাবেশ করলেন গাজীপুর সিটি করপোরেশেনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। সিটি করপোরেশনের গাছা কার্যালয়ের অপরপাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসডিজি অগ্রগতিতে জাতিসংঘের এসডিএসএন পুরস্কার পাওয়ায় তাকে অভিনন্দন জানিয়ে শুক্রবার দুপুর ৩টার দিকে এ সমাবেশ করেন জাহাঙ্গীর। অন্যদিকে একই সময়ে বোর্ডবাজার বড় মসজিদের সামনে বিক্ষোভ শুরু করেন মেয়রের বিরোধীরা।

মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা, বঙ্গবন্ধুর দেশ স্বাধীন করার উদ্দেশ্য নিয়ে কটূক্তির অভিযোগ ওঠার পর গাজীপুরের মেয়রের শাস্তির দাবিতে সমাবেশস্থল থেকে হটে যেতে বাধ্য হয় আওয়ামী লীগের একাংশের নেতা-কর্মীরা।

দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিকে ঘিরে গাজীপুরে উত্তেজনা বিরাজ করছিল। উত্তেজনার মধ্যে শুক্রবার বিকালে উভয়পক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে মেয়রের শাস্তির দাবি করা আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা সমাবেশ ছেড়ে আশপাশের সড়কে অবস্থান নেয়। পরে সন্ধ্যা ৬টায় সমাবেশ শেষ করেন মেয়র জাহাঙ্গীর।

সমাবেশে গাজীপুরের মেয়র বলেন, মিথ্যা মিথ্যাই থাকবে, ষড়যন্ত্রকারীরা যতো বড় শক্তিশালীই হোক তাদের মুখোশ একদিন খুলবে। যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিরুদ্ধে কুৎসা রটনা করছে, যতো বড় ষড়যন্ত্রাকারীই হোক তাদের মুখোশ খুলে দেব।

মহানগর আওয়ামী লীগের উদ্যোগে স্থানীয় বোর্ডবাজার ইউটিসি বালুর মাঠে আয়োজিত জনসভায় প্রধান অতিথির ছিলেন মেয়র জাহাঙ্গীর। জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রাউন জুয়েল বা মুকুটমনি হিসেবে আখ্যায়িত হওয়ায় এ জনসভার আয়োজন করা হয়।

জাহাঙ্গীর বলেন, ‘জনগণকে সঙ্গে নিয়ে তাদের মোকাবেলা করবো। তারা অনেককেই ভুল বুঝিয়েছে, মিথ্যা ফেসবুক আইডি খুলে আমাকে প্রশ্নবিদ্ধ করেছে, আওয়ামী লীগকে প্রশ্নবিদ্ধ করেছে।’

জনসভায় সভাপতিত্ব করেন স্থানীয় আওয়ামী লীগ নেতা হাজী আব্দুর রশীদ। এতে অন্যদের মধ্যে সাবেক এমপি বীরমুক্তিযোদ্ধা কাজী মোজাম্মেল হক, বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ নয়ন, গাজীপুর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এসএম মোকছেদুল আলম, গাজীপুর জেলা যুবলীগের আহ্বায়ক এসএম আলতাব হোসেন, গাজীপুর সিটির কাউন্সিলর আজিজুর রহমান শিরিষ, কাউন্সিলর আব্দুল কাদের মন্ডল, গাজীপুর মহানগর শ্রমিক লীগের আহ্বায়ক আব্দুল মজিদ বিএসসি, মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি সেলিনা ইউনুস প্রমুখ বক্তব্য দেন।

মেয়র বলেন, আমি বঙ্গবন্ধুর জন্য আওয়ামী লীগের জন্য জীবন দিতে প্রস্তুত। বঙ্গবন্ধু আমাদের এ জন্মভূমি উপহার দিয়েছেন। আমি তার ছবি দেখে, কথা শুনে বঙ্গবন্ধুকে ভালবাসতে শিখেছি। বাবা-মা যখন আমাকে কথা বলতে শিখিয়েছেন তখন থেকেই ভালোবাসি বঙ্গবন্ধুকে। বঙ্গবন্ধুর ব্যাপারে আমি কোনো আপস করবো না।’

জাহাঙ্গীর বলেন, ‘প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে কম বয়সে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে এনেছেন মানুষের সেবা করার জন্য। তিনি আমাদের গাজীপুর সিটি করপোরেশন উপহার দিয়েছেন, আমি নগরবাসীর সেবা করতে চাই।’

মেয়র বলেন, ‘আমি সিটি করপোরেশনের উন্নতির জন্য ব্যাপক কর্মসূচি হাতে নেয়ায় প্রতিপক্ষরা ঈর্ষান্বিত হয়ে ষড়যন্ত্র শুরু করেছে। তারা মিথ্যা ষড়যন্ত্রমূলক কুৎসা রটনা করে যাচ্ছে।’

পূর্বপশ্চিমবিডি/এসএস

গাজীপুর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close