• রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮
  • ||

পানির নিচে রাঙামাটির ঝুলন্ত সেতু 

প্রকাশ:  ২০ সেপ্টেম্বর ২০২১, ১৩:৪৬
রাঙামাটি প্রতিনিধি

গত কয়েক দিনের বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পানিতে ডুবে গেছে রাঙামাটির পর্যটন শিল্পের আইকন ঝুলন্ত সেতু। রোববার (১৯ সেপ্টেম্বর) পানি বৃদ্ধির কারণে সেতুর ওপর দিয়ে পর্যটক চলাচল বন্ধ ঘোষণা করেছে পর্যটন কর্তৃপক্ষ।

আর পানি বেড়ে যাওয়ায় সেতু বন্ধ ঘোষণা করায় হতাশ হয়েছে রাঙামাটিতে বেড়াতে আসা পর্যটকরা। অন্য দিকে আবারও ক্ষতির মুখে পড়ার শঙ্কা ব্যবসায়ীদের।

তবে পর্যটন কর্তৃপক্ষ আশা করছেন, শিগগিরই পানি কমবে এবং সংস্কার শেষে সেতু পুনোরায় সেতু চালু করা যাবে।

উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশেই পর্যটকদের নিরাপত্তার কথা ভেবেই সেতু এলাকায় পর্যটক প্রবেশ বন্ধ করা হয়েছে বলেও জানান তারা।

পর্যটন বোটঘাট ইজারাদার রমজান আলী বলেন, লকডাউনে আমাদের প্রচুর ক্ষতি হয়েছে। পর্যটন কেন্দ্র খুলে দেওয়ায় ভেবে ছিলাম সে ক্ষতি কাটিয়ে ওঠতে পারবো, কিন্তু সেতু বন্ধ থাকায় এখন আগের মত পর্যটক এখানে ঘুরতে আসবে না। তারা না আসলে আমাদের বোটও ভাড়া হবে না।

রাঙামাটি পর্যটন করপোরেশনের ব্যবস্থাপক সৃজন বড়ুয়া জানান, কাপ্তাই হ্রদের পানি বৃদ্ধির কারণে ব্রিজের পাটাতন ডুবে গেছে। তাই কর্তৃপক্ষের অনুমতি নিয়ে আমরা ব্রিজের ওপর দর্শণার্থীদের চলাচল আপাতত বন্ধ করে দিয়েছি। পানি কমলে পুনরায় দর্শণার্থীদের জন্য ব্রিজের ওপর চলাচল খুলে দেওয়া হবে।

১৯৮৩ সালে সেতু নির্মাণ করে বাংলাদেশ পর্যটন করপোরেশন। অভিযোগ আছে ঝুলন্ত সেতুটি নির্মাণের সময় কাপ্তাই হ্রদের কার্ভ লেভেন মানা হয়নি। ফলে হ্রদের পানি বাড়লেই ডুবে যায় সেতুটি।


পূর্বপশ্চিমবিডি/জিএস

ঝুলন্ত সেতু,রাঙামাটি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close